Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯ , ২৭ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-১৬-২০১৩

মৌলভীবাজারে নানা আয়োজনে ৫১তম শিক্ষা দিবস পালন করেছে শিক্ষার্থীরা


	মৌলভীবাজারে নানা আয়োজনে ৫১তম শিক্ষা দিবস পালন করেছে শিক্ষার্থীরা
মৌলভীবাজার, ১৭ সেপ্টেম্বর- ‘বিশ্বব্যাপী পণ্যদস্যুর হাত-বাচাঁও আমার শিক্ষা ধারাপাত’ এ শ্লোগানে ৫১তম মহান শিক্ষা দিবস উপলক্ষে গতকাল সোমবার দুপুরে মৌলভীবাজার বিশ্ববিদ্যালয় কলেজে অলোচনা সভা ও র‌্যালী করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।
কলেজ ক্যাম্পাসে আলোচনা সভায় জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি আহমদ আফরোজের সভাপতিত্বে বক্তব্য রাখেন, মৌলভীবাজার সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ- অধ্যাপক এস.এম আকবর ইমাম, জেলা শাখার সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান মিজু, সাবেক সভাপতি অব্দুর রব, সাবেক সাধারন সম্পাদক জাহাঙ্গীর জয়েসসহ কলেজ শাখার নেতারা। বক্তারা বৈষম্যহীন বিজ্ঞানভিত্তিক শিক্ষানীতি প্রণয়নের প্রয়োজনীয়তা উল্লেখ করেন। এসময় কলেজে শিক্ষক সংকট নিরসনসহ অবিলম্বে শ্রেণীকক্ষের প্রয়োজনীয় সুযোগ সুবিধা সৃষ্টির জন্য কর্তৃপক্ষের নিকট দাবি জানান। পরে তারা একটি র‌্যালী সহকারে কলেজ ক্যাম্পাস প্রদক্ষিন করেন। অপরদিকে দিবসটি উপলক্ষে ‘শিক্ষার বেসরকারীকরন ও বানিজ্যিকীকরন রুখো’- এ শ্লোগানে মৌলভীবাজার সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ ক্যাম্পাসে মিছিল ও সমাবেশ করে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জেলা শাখা।
‘জাগরন’ সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে ছাত্র সংসদ নির্বাচন চালু করার দাবি নিয়ে শিক্ষা দিবস পালন করা হয়। এসময় কলেজ ক্যাম্পাসে ‘মাসিক জাগরন বার্তা’ পত্রিকার মোড়ক উন্মোচন করেন মৌলভীবাজার সরকারী বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ- অধ্যাপক এস.এম আকবর ইমাম।
শিক্ষা দিবস উপলক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স ২য় বর্ষ ২০০৯-১০ সেশনের সম্প্রতি প্রকাশিত ফলাফল বাতিল, কমপক্ষে এক বিষয়ে উত্তীর্ন শিক্ষার্থীদের অটোপ্রমোশন প্রদান এবং পর্যাপ্ত আয়োজন ব্যাতিরেকে সৃজনশীল পদ্ধতি বাতিলের দাবীতে মৌলভীবাজারে মানববন্ধন ও সমাবেশ করেছে সাধারন শিক্ষার্থীরা। গতকাল সোমবার সকাল এগারোটায় স্থানীয় চৌমোহনা চত্বরে ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন চলাকালে সমাবেশে বক্তব্য রাখেন মৌলভীবাজার বিশ্ববিদ্যালয় কলেজের অর্থনীতি বিভাগের ২য় বর্ষের ছাত্র কৌশিক দে, ব্যাবস্থাপনা বিভাগের ২য় বর্ষের ছাত্র শিমূল আহমেদ, হিসাব বিজ্ঞান বিভাগের ২য় বর্ষের ছাত্র অনিক দেব প্রমূখ। বক্তারা তিন মাসে ফল প্রকাশ ও সেশনজট নিরসনের দাবি জানান।

মৌলভীবাজার

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে