Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২২ জুলাই, ২০১৯ , ৭ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৬-২২-২০১৯

ড্রোন ভূপাতিত হওয়ার পরদিনই সৌদি যুবরাজকে ট্রাম্পের ফোন  

ড্রোন ভূপাতিত হওয়ার পরদিনই সৌদি যুবরাজকে ট্রাম্পের ফোন

 

রিয়াদ, ২২ জুন- ইরানে মার্কিন ড্রোন ভূপাতিত হওয়ার পরদিনই সৌদি যুবরাজ মোহাম্মাদ বিন সালমানের সঙ্গে কথা বলেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ইরানসহ মধ্যপ্রাচ্যের সাম্প্রতিক উত্তেজনা নিয়ে শুক্রবার সৌদি যুবরাজের সঙ্গে টেলিফোনে কথা বলেন তিনি।

সৌদি আরবের প্রভাবশালী গণমাধ্যম আল আরাবিয়া জানায়, ফোনালাপে দুই নেতা মধ্যপ্রাচ্যের সাম্প্রতিক পরিস্থিতি, যুক্তরাষ্ট্রের সঙ্গে ইরানের অনমনীয় আচরণ ও তেলের আন্তর্জাতিক বাজার নিরাপদ রাখার ব্যাপারে গুরুত্বপূর্ণ মতবিনিময় করেন।

এক বিবৃতির মাধ্যমে হোয়াইট হাউসের পক্ষ থেকেও এ ফোনালাপের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

হোয়াইট হাউসের মুখপাত্র হোগান গিডলে বিবৃতিতে বলেন, মধ্যপ্রাচ্য ও সারাবিশ্বে তেলের বাজারে স্থিতিশীলতা নিশ্চিতকল্পে সৌদি আরবের গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়ে আলোচনা করেন দুই নেতা। ইরানের ক্রমবর্ধমান হুমকি নিয়েও তাদের কথা হয়েছে।

ইরানের হরমুজগান প্রদেশে অনুপ্রবেশ করা একটি মার্কিন ড্রোন ভূপাতিত করার পরদিনই সৌদি যুবরাজের সঙ্গে কথা বললেন মার্কিন প্রেসিডেন্ট।

বৃহস্পতিবার ইরানের দক্ষিণাঞ্চলীয় হরমুজগান প্রদেশে আকাশসীমা লঙ্ঘন করে গোয়েন্দা ড্রোন পাঠায় যুক্তরাষ্ট্র।

এ ঘটনায় যুক্তরাষ্ট্রের কড়া সমালোচনা করেছে ইরান। পাশাপাশি ইরানের আকাশসীমায় যেকোনো উস্কানিমূলক তৎপরতার জন্য সৃষ্ট পরিণতির দায়ভার যুক্তরাষ্ট্রকেই বহন করতে হবে বলেও হুশিয়ারি দিয়েছে দেশটি।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইতিমধ্যেই হুশিয়ারি করে বলেছেন, যুক্তরাষ্ট্রের ড্রোন ভূপাতিত করে ইরান বড় ধরনের ভুল করেছে।

সূত্র: যুগান্তর
এইচ/১৯:৪৫/২২ জুন

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে