Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০১৯ , ১ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৬-২২-২০১৯

বিক্ষোভকারীকে গায়ে হাত দেয়ায় বরখাস্ত হলেন ব্রিটিশ মন্ত্রী

বিক্ষোভকারীকে গায়ে হাত দেয়ায় বরখাস্ত হলেন ব্রিটিশ মন্ত্রী

লন্ডন, ২২ জুন- পরিবেশ আন্দোলনকারী এক নারীকে ঘাড় ধাক্কা দিয়ে বের করে দেওয়ার ঘটনায় যুক্তরাজ্যের পররাষ্ট্র ও কমনওয়েলথ দপ্তরের প্রতিমন্ত্রী মার্ক ফিল্ডকে সাময়িক বরখাস্ত করা হয়েছে দেশটির উর্ধতন কতৃপক্ষ। এ ঘটনার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তিনি বরখাস্ত থাকবেন।

শুক্রবার (২১ জুন) ব্রিটিশ প্রধানমন্ত্রীর দপ্তরের এক বিবৃতিতে বলা হয়েছে, তদন্ত শেষ হওয়ার পর মার্ক ফিল্ডের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

জানা গেছে, বৃহস্পতিবার রাতে লন্ডনের ওয়েস্টমিনস্টারের ম্যানশন হাউজে অর্থমন্ত্রীর বার্ষিক ভাষণ ও ভোজসভার আয়োজন ছিল। ওই নৈশভোজে কয়েকশ গুরুত্বপূর্ণ উচ্চপদস্থ ব্যক্তি হাজির ছিলেন। সেখানে স্থানীয় সময় রাত ৯টার দিকে জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে আন্দোলনকারী একদল নারী ঢুকে পড়েন। এসময় অর্থমন্ত্রী ফিলিপ হ্যামন্ড তার বক্তৃতা চালিয়ে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু ততক্ষণে মার্ক ফিল্ড নিজের হাতে এই ঘটনার মোকাবিলা শুরু করেন। তিনি একজন আন্দোলনকর্মীর ঘাড় ধরে তাকে বের করে দেন।

এই ঘটনার দৃশ্য রাতেই ইন্টারনেটে ছড়িয়ে পড়ে এবং মুহূর্তেই তা ভাইরাল হয়ে যায়। এ ঘটনায় কড়া সমালোচনার মুখে পড়েন মার্ক ফিল্ড। পরে অনুষ্ঠানে ঢুকে পড়া অন্যান্য বিক্ষোভকারীদেরও সেখান থেকে বের করে দেয়া হয়। এরপর অনুষ্ঠানটি স্বাভাবিকভাবেই চলে।

এদিকে ওই ঘটনার রাতেই আইটিভিকে দেয়া সাক্ষাৎকারে এ ঘটনার জন্য ক্ষমা চেয়েছেন মার্ক ফিল্ড। তিনি দাবি করেন, ওই নারীর কাছে অস্ত্র থাকতে পারে বলে তিনি ভেবেছিলেন।

এদিকে গ্রীনপিস বলছে, এই শারীরিক হেনস্থার ঘটনায় তারা স্তম্ভিত।

উল্লেখ্য, গত মাসে এই নারী বিক্ষোভকারীদের সমর্থনে টুইট করেছিলেন মার্ক ফিল্ড। তিনি বলেন, তাদের মুক্তভাবে কথা বলতে ‍সুরক্ষা দেবে ব্রিটেন।

সূত্র: বিডি২৪লাইভ
আর এস/  ২২ জুন

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে