Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২২ জুলাই, ২০১৯ , ৭ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৬-২০-২০১৯

খেলাপি ঋণের মামলায় শিল্পপতি হেফাজতুর রহমান কারাগারে  

খেলাপি ঋণের মামলায় শিল্পপতি হেফাজতুর রহমান কারাগারে

 

চট্টগ্রাম, ২০ জুন- চট্টগ্রামে খেলাপি ঋণের মামলায় বিশিষ্ট শিল্পপতি ও মোস্তফা গ্রুপের চেয়ারম্যান হেফাজতুর রহমানকে কারাগারে পাঠিয়েছেন আদালত। 

বৃহস্পতিবার তাকে চট্টগ্রাম অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম (এসিএমএম) মহিউদ্দিন মুরাদের আদালত শুনানি শেষে দুই মামলায় জামিন মঞ্জুর করেন। অন্য দুটি মামলায় তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। 

এর আগে বুধবার সন্ধ্যায় তাকে নগরীর আগ্রাবাদের মোস্তফা গ্রুপের অফিসের সামনে থেকে গ্রেফতার করে নগরীর ডবলমুরিং থানা পুলিশ।

কোর্ট পুলিশের জিআরও এসআই রাম আসামি হেফাজতুরকে দুটি মামলায় কারাগারে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন। 

গ্রেফতার প্রসঙ্গে চট্টগ্রাম মহানগর পুলিশের উপকমিশনার (পশ্চিম) ফারুকুল ইসলাম জানান, খেলাপি ঋণের জন্য বিভিল্পু ব্যাংকের দায়ের করা চারটি মামলায় অর্থঋণ আদালত থেকে হেফাজতুর রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে। এর পর তাকে গ্রেফতার করা হয়। মোস্তফা গ্রুপের অংশীদার হেফাজতুর রহমানের পরিবারের আরও কয়েকজনের বিরুদ্ধে আদালতের গ্রেফতারি পরোয়ানা রয়েছে। তাদের বিরুদ্ধে মোট ৩৭টি পরোয়ানা রয়েছে।

জানা গেছে, ৩১টি ব্যাংকে মোস্তফা গ্রুপের মোট ১৪৩১ কোটি ৮৪ লাখ টাকার ব্যাংক ঋণ রয়েছে। এর মধ্যে প্রাইম ব্যাংকে তাদের দুটি অঙ্গ প্রতিষ্ঠান এমএম ভেজিটেবল অয়েল প্রোডাক্টস ও এমএম করপোরেশনের নামে ৮০ কোটি ৬ লাখ টাকা খেলাপি ঋণ রয়েছে। ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড বাদী হয়ে অর্থঋণ আদালতের দায়ের করা ২ ও ৩ নম্বর মামলায় হেফাজতুর রহমানকে কারাগারে পাঠানো হয়।  

চিনি, ভোজ্যতেলসহ বিভিন্ন ভোগ্যপণ্য আমদানিতে যুক্ত মোস্তফা গ্রুপ। গত এক দশকেরও বেশি সময় ধরে তারা ভোজ্যতেলসহ বিভিল্পু পণ্য উৎপাদনে যুক্ত। জাহাজ ভাঙার ব্যবসাতেও তাদের বিনিয়োগ আছে। হেফাজতুর রহমান বাংলাদেশ শিপ ব্রেকিং অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি।

সূত্র: সমকাল
এনইউ / ২০ জুন

 

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে