Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০১৯ , ৮ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৬-২০-২০১৯

রেটিং কমলে উবার পাবেন না ব্যবহারকারীরা

রেটিং কমলে উবার পাবেন না ব্যবহারকারীরা

সবার জন্য পারস্পরিক শ্রদ্ধার পরিবেশ তৈরি করতে উবার তাদের কমিউনিটি গাইডলাইনটি আপডেট করেছে। যা যাত্রীদের উবার ব্যবহার করার ক্ষেত্রে প্রত্যাশিত ব্যবহারের কথা মনে করিয়ে দিবে। নতুন নিয়মে রেটিং কমলে উবার পাবেন না ব্যবহারকারীরা।

এক বিজ্ঞপ্তিতে উবার জানিয়েছে, চালকরা যাত্রীদের পিক-আপ করা থেকে শুরু করে গন্তব্যস্থলে পৌঁছে দেয়া পর্যন্ত তাদের নিরাপদ ও নির্ভরযোগ্য যাত্রা দেয়ার লক্ষ্যে অক্লান্ত পরিশ্রম করে যান। তাই তারা নিজেরাও যেন নিরাপদ, স্বাচ্ছন্দ্যবোধ ও যথাযথ সম্মান পান সেটা নিশ্চিত করাও জরুরি। উবারে যাতায়াতের সময় দায়িত্ববোধ ভাগাভাগি করে নিতে যাত্রী ও চালকদের উৎসাহিত করবে এই কমিউনিটি গাইডলাইন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, সর্বনিম্ন রেটিংয়ে পৌঁছানোর পর কিছু যাত্রীদের রেটিং পয়েন্ট বৃদ্ধি করার জন্য কয়েকবার নোটিফিকেশন পাঠানো হবে। এর পরেও যাদের রেটিং কম থাকবে, তারা উবার অ্যাপে তাদের প্রবেশাধিকার হারাবেন। চালকদের একটি নির্দিষ্ট রেটিংয়ে থাকার দায়বদ্ধতা আগে থেকেই ছিল, ফলে যাত্রীদের জন্যও একই ব্যবস্থা চালুর কারণে পারস্পরিক দায়িত্ববোধ আরও বৃদ্ধি পাবে।

এই আপডেট সম্পর্কে উবার বাংলাদেশ এর লিড জুলকার কাজী ইসলাম বলেন, আমরা সবাই এমন একটি কমিউনিটি, যা সবাইকে সমানভাবে শ্রদ্ধা করার শিক্ষা দেয়। সেই চিন্তাধারা অব্যাহত রাখতে আমরা উবারের কমিউনিটি গাইডলাইনটি আপডেট করেছি। যা যাত্রীদের কাছে সেই আচরণগত মান আশা করছে যেটা উবার চালকদের কাছে আশা করে আসছে।

তিনি আরো বলেন, আমরা চাই উবারের সাথে প্রতিটি অভিজ্ঞতাই সুন্দর হোক। নতুন সেফটি ফিচার থেকে শুরু করে নতুন নীতিমালা পর্যন্ত আমরা যা কিছু করি তার মূলে থাকে নিরাপত্তা। উবার বর্তমানে চালক ও যাত্রী উভয়ের ক্ষেত্রেই রেটিং এবং প্রতিটি যাত্রার পরে উবার অ্যাপে ফিডব্যাক দেয়ার ব্যবস্থা রেখেছে।

সূত্র: জাগোনিউজ২৪
এইচ/২১:৪৩/২০ জুন

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে