Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২০ , ৪ ফাল্গুন ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-২০-২০১৯

টরন্টোতে ঢাকা কলেজের প্রাক্তন ছাত্রদের ঈদ পুনর্মিলনী

টরন্টোতে ঢাকা কলেজের প্রাক্তন ছাত্রদের ঈদ পুনর্মিলনী

টরন্টো, ২০ জুন - সংগঠনকে শক্তিশালী করতে সদস্যদের মধ্যে পারস্পরিক সম্পর্ক জোরদার করার প্রত্যয় ব্যক্ত করা হয়েছে বাংলাদেশের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ঢাকা কলেজের প্রাক্তন ছাত্রদের ঈদ পুনর্মিলনী সভায়। একইসাথে সুশৃঙ্খলভাবে পরিচালনার স্বার্থে সংগঠন বিধি তৈরি করা এবং সংখ্যাগরিষ্ঠ সদস্যদের মতামতের ভিত্তিতে সিদ্ধান্ত নেয়ার তাগিদ দেয়া হয়েছে ঢাকা কলেজ গ্রাজুয়েটস ইন কানাডা (ডিসিজিসি)’র এ সভায়।

কলেজের প্রাক্তন ছাত্র (১৯৫৯-৬১ ব্যাচ) আসাদুল হাকিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় গত তিন মাসে সংগঠনের বিভিন্ন প্রেক্ষাপট উপস্থিত সদস্যদের কাছে ব্যাখ্যা করেন পরিচালক শহীদ খন্দকার টুকু, সংগঠক মনির ইসলাম ও জাহিদুল ইসলাম মোল্লা তুষার। সংগঠনের সদস্যদেরকে আগামী ১৩ জুলাই এজাক্সের গ্রীনউড পার্কে অনুষ্ঠিতব্য বার্ষিক বনভোজন এবং আগস্ট মাসে নায়াগ্রার অদূরে শের্কস্টোন শোরস রিসোর্টে সপরিবারের অংশগ্রহণের অনুরোধ জানানো হয়েছে।

বনভোজন আয়োজনের সার্বিক দায়িত্ব পালন করবেন শহীদ খন্দকার টুকু। এতে অংশগ্রহণের জন্য পরিবার প্রতি সর্বোচ্চ ৫০ ডলার এবং জনপ্রতি ১৫ ডলার চাঁদা নির্ধারণ করা হয়েছে। ছয় থেকে এগার বছর বয়সের শিশুদের ক্ষেত্রে চাঁদা নির্ধারণ করা হয়েছে ১০ ডলার। তবে পাঁচ বছরের কম বয়সের শিশুদের জন্য কোন চাঁদা প্রযোজ্য হবে না।  

টরন্টোর বাংলাদেশী অধ্যুষিত ড্যানফোর্থের রেড হট তন্দুরি রেস্তোরাতে শনিবার অনুষ্ঠিত এ সভায় আরো উপস্থিত ছিলেন মিজানুর রহমান, জাহিদ হোসেন, জিয়া আহমেদ, মাহমুদুল আলম, সাজ্জাদুর রহমান, মনজুর মাহমুদ, তৌহিদ শামস, হাসান রহমান, রানা হাসান, শেখ এম আনোয়ার হোসেন, মুস্তফা আলম, হাসান রনি, মেহদি হাসান, মোঃ মুস্তাফিজুর রহমান, সৈয়দ রহমান, ফিরোজ আহমেদ, ওমর ফারুক বাবু, মাসুদ চৌধুরী, মাহমুদ এইচ সুমন, তারেক মাহবুব, লুতফুল করিম, মাহবুবুর রহমান, মফিজুর রহমান হিরু, জামিল বিন খলিল, শাহ মোঃ শামিয়ুর রহমান, শেখ আশফাক মালিক এবং ইসরাত চৌধুরী।

সুষ্ঠুভাবে সংগঠন পরিচালনার স্বার্থে অবিলম্বে সংগঠন বিধি তৈরি করার তাগিদ দিয়ে আসাদুল হাকিম বলেন, “ডিসিজিসিহচ্ছে ঢাকা কলেজের প্রাক্তন ছাত্রদের প্রতিনিধিত্বকারী মূল সংগঠন। এ সংগঠনকে শক্তিশালী করতে বিভিন্ন পদক্ষেপ নেয়া হবে। তবে কোনভাবেই আমরা পিছন ফিরে তাকাতে চাই না।“

সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়ে শহীদ খন্দকার টুকু বলেন, কাজের মধ্য দিয়েই ডিসিজিসি তার পরিচয় তুলে ধরবে। সংগঠনের ভেতর সব সদস্যের মতামতকে গুরুত্ব দেয়ার প্রয়োজনীয়তা তুলে ধরে মনির ইসলাম বলেন, কারো একক সিদ্ধান্তে কোন সংগঠন ভালোভাবে চলতে পারে না।

সভায় বক্তব্য রাখতে গিয়ে মুস্তফা আলম বলেন, বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে সদস্যদের অংশগ্রহণ এবং তাদের মন জয় করেই সংগঠনকে শক্তিশালী করতে হবে। কানাডাতে বসবাসরত ঢাকা কলেজের প্রাক্তন ছাত্রদের যে কেউ ডিসিজিসি’র সদস্য হতে পারবেন বলে তিনি উল্লেখ করেন। এছাড়া, সংগঠনের বিভিন্ন বিষয়ে সভায় বক্তব্য রাখেন জাহিদুল ইসলাম মোল্লা তুষার, তৌহিদ শামস, শেখ এম আনোয়ার হোসেন,হাসান রহমান, রানা হাসান,ওমর ফারুক বাবু,মাহমুদ এইচ সুমন।

কানাডা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে