Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০১৯ , ৩১ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-২০-২০১৯

কেউ ইভিএম ছিনতাই করতে এলে পায়ে গুলি: ইসি কবিতা খানম

কেউ ইভিএম ছিনতাই করতে এলে পায়ে গুলি: ইসি কবিতা খানম

বগুড়া, ২০ জুন - ভোট কেন্দ্রে কেউ গোলযোগ সৃষ্টি বা ইভিএম ছিনতাইয়ের চেষ্টা করলে নিরাপত্তার স্বার্থে প্রয়োজনে তার পায়ে গুলির নির্দেশ দেবেন। কেউ নির্বাচন প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করলে একবিন্দু ছাড় দেওয়া যাবে না।

শূন্য হওয়া বগুড়া-৬ আসনে ২৪ জুন নির্বাচন উপলক্ষে বুধবার দুপুরে বগুড়া জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আইন শৃঙ্খলা বিষয়ক এক সভা হয়। ওই সভায় বিশেষ অতিথির বক্তব্যে নির্বাচন কমিশনার কবিতা খানম প্রিসাইডিং কর্মকর্তাসহ ভোট গ্রহণে যুক্ত ব্যক্তিদের এ নির্দেশ দেন।

কবিতা খানম বলেন, সদ্য শেষ হওয়া উপজেলা পরিষদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়ার একটি কেন্দ্রে ইলেকট্রিক ভোটিং মেশিন (ইভিএম) ছিনতাইয়ের চেষ্টা হয়েছে। বগুড়ায় এ ধরনের ঘটনার পুনর্বৃত্তি যেন না হয় সে জন্য সতর্ক থাকতে হবে। সুষ্ঠু ও স্বচ্ছ ভোটগ্রহণের স্বার্থে যা যা করা দরকার তা করবেন।

এর আগে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেন, বগুড়া-৬ আসনের নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করা হবে না। তবে ইভিএম যন্ত্রের কারিগরি সহায়তায় সেনাবাহিনীর কিছু দক্ষ সদস্য থাকবেন।

বগুড়ায় ইভিএম ব্যবহারের বিষয়ে প্রধান অতিথির বক্তব্যে সিইসি বলেন, ইভিএমের মাধ্যমে স্বচ্ছতার সঙ্গে ভোট গ্রহণ শেষে এক থেকে দেড় ঘণ্টার মধ্যে ফল ঘোষণা করা সম্ভব হবে। ইভিএময়ে কেউ জাল ভোট দিতে পারবেন না। ভবিষ্যতে জাতীয় সংসদ ও স্থানীয় সরকারসহ সব নির্বাচনে ইভিএম ব্যবহার করা হবে বলেও ঘোষণা দেন তিনি।

ভোটার উপস্থিতি কমের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, যে কোনো নির্বাচনে সব দল অংশ না নেওয়ায় ভোটার উপস্থিতি কম হতে পারে। উপজেলা নির্বাচনে সেটা লক্ষ্য করা গেছে। তবে বগুড়া-৬ আসনের নির্বাচনে সব দল অংশ নেওয়ায় ভোটারের উপস্থিতি ভালো হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

রাজশাহী বিভাগীয় কমিশনার নুর-উর-রহমানের সভাপতিত্বে অন্যদের মধ্যে নির্বাচন কমিশনের সচিব মো. আলমগীর, পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি একেএম হাফিজ আকতার, বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ, পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা প্রমুখ উপস্থিত ছিলেন।

আজ বিকেল চারটায় বগুড়া-৬ আসনে নির্বাচনে ভোটের দায়িত্ব পাওয়ায় ১৪১ জন প্রিসাইডিং কর্মকর্তাদের নিয়ে বৈঠক করেন সিইসি কে এম নুরুল হুদা। এরপর সন্ধ্যা সাড়ে সাতটায় সার্কিট হাউজ মিলনায়তনে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা করেন।

সুত্র : প্রথম আলো
এন এ/ ২০ জুন

বগুড়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে