Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০১৯ , ৮ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-১৮-২০১৯

৯০০ কোটি টাকা ব্যয়ে চট্টগ্রামে দেবী শেঠির হাসপাতাল

৯০০ কোটি টাকা ব্যয়ে চট্টগ্রামে দেবী শেঠির হাসপাতাল

চট্টগ্রাম, ১৮জুন - চট্টগ্রামে যাত্রা শুরু হলো ৯০০ কোটি টাকা খরচে প্রতিষ্ঠিত ইম্পেরিয়াল হাসপাতাল। আজ শনিবার সকালে উদ্বোধন করেন উপমহাদেশের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠী।

উদ্বোধনী অনুষ্ঠানে তিনি জানান, এই হাসপাতালে আন্তর্জাতিক মানের স্বাস্থ্যসেবা দেয়া হবে। হাসপাতালটি বাংলাদেশে সঠিক ও উন্নত স্বাস্থ্যসেবার নতুন সংযোজন বলেও তিনি অভিহিত করেন।

সাত একর জমির উপর পাঁচটি ভবন নিয়ে প্রতিষ্ঠিত ইম্পেরিয়াল হসপিটালের আয়তন ছয় লাখ ৬০ হাজার বর্গফুট। অত্যাধুনিক চিকিৎসা সরঞ্জামের দেখা মিলবে এখানে। হৃদরোগ বিভাগের চিকিৎসা কার্যক্রম পরিচালিত হবে দেবী শেঠী ও তার টিমের তত্বাবধানে। বিভাগটির নাম দেয়া হয়েছে ইম্পেরিয়াল-নারায়না কার্ডিয়াক বিভাগ।

অনুষ্ঠানে জানানো হয়, সংক্রমণ নিয়ন্ত্রণ, রোগী নিরাপাত্তা এবং কর্মী নিরাপত্তাকে প্রাধান্য দিয়ে হাসপাতালটি নির্মাণ করা হয়েছে। এখানে ১০ শতাংশ অসচ্ছল রোগীকে নিয়মিত সেবা দেয়া হবে। হাসপাতালের বহির্বিভাগে ৬২ জন কনসালটেন্ট নিয়মিত সেবা দেবেন।

এতে থাকছে ৫৮টি ক্রিটিক্যাল কেয়ার বেড, ৪৪ শয্যার নিওনেটাল ইউনিট এবং আট শয্যার পেডিয়াট্রিক আইসিইউ।

সার্বক্ষণিক ইমার্জেন্সি ও কার্ডিয়াক, ট্রান্সপ্ল্যান্ট, নিউরো, অর্থপেডিক ও গাইনি অবস সম্বলিত ১৪টি মডিউলার অপারেশন থিয়েটার আছে এ হাসপাতালে।

বেসরকারি এই হাসপাতালে আছে ৮৮টি সিঙ্গেল কেবিন ও ৭৬টি ডাবল কেবিন। রোগীর স্বজনদের জন্য হাসপাতাল প্রাঙ্গণে অন্য একটি ভবনে থাকার ব্যবস্থা করা হয়েছে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে ইমপেরিয়াল হসপিটাল লিমিটেডের (আইএইচএল) বোর্ড চেয়ারম্যান অধ্যাপক ডা. রবিউল হোসেন বলেন, উন্নত স্বাস্থ্যসেবার অপ্রতুলতায় বহু রোগী বিদেশে যেতে বাধ্য হচ্ছে। এতে তাদের ও তাদের পরিবারকে আর্থিক, মানসিক ও শারীরিক চাপের মুখে পড়তে হয়। এ অবস্থা থেকে কিছুটা মুক্তি পেতে উন্নত বিশ্বের আলোকে হাসপাতালটি প্রতিষ্ঠা করা হয়েছে।

অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাংসদ ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

সুত্র : যমুনা টিভি
এন এ/ ১৮ জুন

চট্টগ্রাম

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে