Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২১ অক্টোবর, ২০১৯ , ৬ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-১৭-২০১৯

মূল ধারার নাটকে অভিষেক ঘটতে যাচ্ছে টরন্টো প্রবাসী অভিনেতা রিয়াজ মাহমুদ জুয়েল-এর

মেরী রাশেদীন


মূল ধারার নাটকে অভিষেক ঘটতে যাচ্ছে টরন্টো প্রবাসী অভিনেতা রিয়াজ মাহমুদ জুয়েল-এর

টরন্টোর প্রিয় বাংলাদেশী দর্শক,
টরন্টো ল্যাবরটরী থিয়েটারের প্রযোজনায় ও আর্টিস্টিক ডিরেক্টর আর্ট বি Art Bee'র পরিচালনায় নাটক ইন সানড্রি ল্যাংগুয়েজেস। সহযোগিতায় টরন্টো আর্টস কাউন্সিল, অন্টারিও আর্টস কাউন্সিল ও কানাডা কাউন্সিল ফর আর্টস এর সহযোগিতায় নাটকটি গত ২০১৪ সাল হতে কানাডার মঞ্চে মঞ্চস্থ হয়ে আসছে। বিশ্বের বিভিন্ন ভাষায় নিরীক্ষামূলক নাটকটিতে প্রথমবারের মতো বাংলা ভাষা ও বাংলাদেশের অভিনয় শিল্পী যুক্ত হতে যাচ্ছে। 

মেইনস্ট্রিম পেশাদারি থিয়েটারের এই নাটকে অভিষেক ঘটতে যাচ্ছে বাংলাদেশ থেকে আগত সদ্য অভিবাসী অভিনেতা রিয়াজ মাহমুদ জুয়েল এর।  বাংলাদেশের সময় নাট্যদলের নাট্যকর্মী ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের স্নাতক রিয়াজ মাহমুদ অভিনয় করবেন ইন সানড্রি ল্যাংগুয়েজেস নাটকে । রিয়াজ আমাদের গর্ব । মূলধারার নাটকের সাথে তার এই সম্পৃক্ততা আমাদের মানে প্রবাসী বাঙালিদের একটি আলাদা অবস্থান এনে দেবে । আমরা বাঙ্গালিরা আরেকটি ধাপে উন্নীত হবো বলে আশা করা যাচ্ছে ।  নাটকটি বহু ভাষায় ও বৈচিত্রময় বিষয় নিয়ে গ্রন্থিত। অভিবাসন, বদলে যাওয়া দেশ, দেশান্তর, ফিরে দেখা, শেকড়ের টান, বর্ণবাদ, নতুন ভূমির উপলব্ধি, জানা, না জানা, নতুন করে বাঁচা--এরকম বহুমাত্রিক প্রেক্ষাপটে নির্মিত নাটক ইন সানড্রি ল্যাংগুয়েজেস। নাটকটি দেখতে আগামী ২৭-২৯ জুন আকি স্টুডিওতে আমন্ত্রণ জানানো হয়েছে। 

ইন সানড্রি ল্যাংগুয়েজেস নাটকটির সাথে যুক্ত হয়েছে একটি বিশেষ পর্ব। ২৯ জুন শনিবার সন্ধ্যা সাতটার প্রদর্শনীর পরে বিশেষ পরিবেশনাটিতে অংশ নেবার জন্য আমি এবং অরুণা হায়দার বিশেষ সুযোগ লাভ করেছি । 
বাংলা ভাষায় অভিনয় এবং কবিতা ও নৃত্যের যুগলবন্দি নি:সন্দেহে বাংলা ভাষা ও সংস্কৃতির সঙ্গে টরন্টোর মেইনস্ট্রিম দর্শকদের একটি সুন্দর সেতুবন্ধন রচনা করবে বলে আমার দৃঢ় বিশ্বাস । 

প্রিয় দর্শক, আসুন টরন্টোর ৫৮৫, ডানডাস স্টিট ইস্ট, আকি স্টুডিওতে। উপভোগ করুন মেইনস্ট্রিম থিয়েটার মঞ্চে আমাদের পরিবেশনা বিশেষ করে আমাদের রিয়াজ ভাই এর অভিনয় কারন তিনি অভিনয় করবেন মাতৃভাষা বাংলায় । 

ইন সানড্রি ল্যাংগুয়েজেস নাটকটি সম্পর্কে আরও তথ্য এবং অভিনয় শিল্পী ও কলা কুশলীদের নিয়ে জানতে রয়েছে https://www.torontolab.org/isl এই সাইট। তাছাড়া বাংলাদেশ কমিউনিটির দর্শকদের জন্য টিকিট ও নাটক সম্পর্কে বিভিন্ন তথ্যের জন্য যোগাযোগে রয়েছেন নাটকটির সহযোগি প্রযোজক তাসলিমা শিমু। ফোন যোগাযোগ: 647-781-9820।

অভিমত/মতামত

আরও লেখা

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে