Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২০ জুলাই, ২০১৯ , ৫ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-১৭-২০১৯

২২৮ ইউপিতে ভোট ২৫ জুলাই

২২৮ ইউপিতে ভোট ২৫ জুলাই

ঢাকা, ১৭ জুন- আগামী ২৫ জুলাই দেশের ২২৮ ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। সব কটি ইউপিতে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হবে।

আজ সোমবার (১৭ জুন) বিকালে নির্বাচন ভবনে নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. আলমগীর সাংবাদিকদের এসব তথ্য জানান।

ইসি সচিব বলেন, আগামী ২৫ জুলাই নারায়ণগঞ্জের কাঞ্চন পৌরসভা ও ছয়টি ইউনিয়ন পরিষদের ভোটে ইভিএম ব্যবহার করা হবে। এছাড়াও ২২২টি উপ-নির্বাচনে ইভিএমে ভোট হবে।

তিনি জানান, মঙ্গলবার (১৮ জুন) ২০ উপজেলায় ভোট। এরমধ্যে গাজীপুর সদর, নারায়ণগঞ্জ বন্দর, ব্রাক্ষ্মণবাড়িয়ার বিজয়নগর ও নোয়াখালী সদরে ইভিএমে ভোট হবে।

দু’টি উপজেলায় নির্বাচনী অনিয়ম হওয়ায় ইসি উদ্বেগ কিনা, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ইসি সচিব বলেন, নির্বাচনের সহিংসতা নিয়ে উদ্বেগের কিছু নেই। ইসি তার দায়িত্ব পালন করবে। সহিংসতার কারণে একজন প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হয়েছিল। কিন্তু তিনি হাইকোর্ট থেকে প্রার্থিতা ফিরে পেয়েছেন। আর অন্য একটি উপজেলায় অনিয়মের প্রমাণ মেলায় স্থানীয় প্রশাসনকে বদলি করা হয়েছে।

ইসি সচিব বলেন, নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের জন্য এবং সুষ্ঠু নির্বাচনের স্বার্থে নির্বাচন কমিশন সব প্রস্তুতি নিয়েছে। ঝুঁকিপূর্ণ এলাকায়গুলোয় অতিরিক্ত বিজিবি মোতায়েন করা হয়েছে। কাজেই আশা করি, ভোটাদের উপস্থিতি বাড়বে।

সূত্র: বিডিভিউ২৪
এনইউ / ১৭ জুন

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে