Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২২ জুলাই, ২০১৯ , ৭ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-১৭-২০১৯

ওয়ানডে ক্রিকেটে সাকিবের ৬ হাজার

ওয়ানডে ক্রিকেটে সাকিবের ৬ হাজার

লন্ডন, ১৭ জুন - একদিনের ক্রিকেটে বিশ্ব সেরা এই অলরাউন্ডার সাকিব আল হাসানের রান এখন ৬ হাজারের উপরে। দুর্দান্ত ফর্মে থাকা এই তারকা সর্বশেষ দ্বিতীয় বাংলাদেশি হিসেবে একদিনের ক্রিকেটে এই মাইলফলক গড়লেন। উইন্ডিজের বিপক্ষে ২৪ রানের ইনিংস খেলার পর এই কীর্তিতে নাম লেখান সাকিব।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত টাইগারদের সংগ্রহ ১৬.৩ ওভার শেষে ১ উইকেটে ১১৯ রান। মাঠে অপরাজিত আছেন তামিম ইকবাল (৪৭ রান) ও সাকিব আল হাসান (৩৩ রান)।

উইন্ডিজের দেয়া ৩২২ রানের টার্গেটে খেলেতে নেমে টাইগারদের দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার। ৫২ রান আসে তাদের ব্যাট থেকে। ইনিংসের ৯ম ওভারে আন্দ্রে রাসেলের বলে স্লিপে ক্রিস গেইলের হাতে ক্যাচ তুলে দেন সৌম্য সরকার। ২৩ বলে ২৯ রান করে সাজঘরে ফিরেন তিনি।

ওয়ানডে ফরম্যাটে নিজের নামের পাশে ৬ হাজার রান লিখতে সাকিব খেলেন ২০১ ম্যাচ ও ১৮৯ ইনিংস। সাকিবের আগে বাংলাদেশের হয়ে ৬ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। ১৯৬ ম্যাচে ১১ সেঞ্চুরি ও ৪৬ হাফসেঞ্চুরিতে ৬৬৯৫ রান আছে তামিমের।

চলতি বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে রয়েছেন সাকিব। বাংলাদেশের প্রথম তিন ম্যাচে ২ হাফসেঞ্চুরি ও ১ সেঞ্চুরি করেছেন তিনি। ৩ ম্যাচের ৩ ইনিংসে ৮৬ দশমিক ৬৬ গড়ে ২৬০ রানের পাশাপাশি বল হাতে এ পর্যন্ত ৩ উইকেট নিয়েছেন সাকিব।

চলতি বিশ্বকাপেই ওয়ানডে ফরম্যাটে নিজের ২৫০তম উইকেট শিকার করেন সাকিব। তাই ওয়ানডে ক্রিকেটে দ্রুত ৫০০০ রান করার পাশাপাশি ২৫০ উইকেট নেওয়ার বিশ্বরেকর্ড করেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। রেকর্ডের দিন তিনি খেলেছিলেন ১৯৯তম ম্যাচ।

সূত্র : পিপিবিডি

এন এইচ, ১৭ জুন

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে