Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২০ জুলাই, ২০১৯ , ৫ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-১৬-২০১৯

পুলওয়ামায় হামলার আশঙ্কা, হাই অ্যালার্ট জারি

পুলওয়ামায় হামলার আশঙ্কা, হাই অ্যালার্ট জারি

শ্রীনগর, ১৬ জুন - ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় ফের জঙ্গি হামলা হতে পারে বলে সতর্ক করেছে পাকিস্তান। এমন খবর পাওয়ামাত্রই উপত্যকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। পাকিস্তান ভারতকে সতর্ক করে জানিয়েছে, অবন্তিপুরার কাছে কোনও একটি জায়গায় জঙ্গিরা গাড়িতে আইইডি বিস্ফোরণ ঘটানোর ছক কষেছে। এই একই তথ্য দিয়েছে যুক্তরাষ্ট্রও।

জঙ্গি নেতা জাকির মুসার হত্যার বদলা নিতেই এই বিস্ফোরণ ঘটানোর ছক কষেছে জঙ্গিরা। এমনটাই মনে করছে উপত্যকার নিরাপত্তারক্ষীরা। গত মাসেই সেনাবাহিনীর হাতে নিহত হয় জাকির মুসা। ২০১৭ সাল থেকে উপত্যকায় সক্রিয়ভাবে জঙ্গি কার্যকলাপ চালাচ্ছিল জাকির মুসা। হিজবুল মুজাহিদিন থেকে আলাদা হয়ে আল কায়দা সমর্থিত আনসার ঘাজওয়াত উল হিন্দ নামে একটি জঙ্গি সংগঠন চালাচ্ছিল সে।

গত ফেব্রুয়ারিতে পুলওয়ামায় আত্মঘাতী বিস্ফোরণ ঘটিয়েছিল জঙ্গিরা। মৃত্যু হয়েছিল প্রায় ৪০ জন সিআরপিএফ জওয়ানের। তার পাল্টা জবাবে পাক অধিকৃত কাশ্মীরের বালাকোটে অভিযান চালায় ভারতীয় বিমানবাহিনী। এই ঘটনাকে কেন্দ্র করে দু’দেশের সম্পর্কের চূড়ান্ত অবনতি হয়।

একাধিকবার পাক প্রধানমন্ত্রী ইমরান খানের শান্তি আলোচনার প্রস্তাব ফিরিয়ে দিয়েছে ভারত। সম্প্রতি এসসিও সামিটেও একে অপরকে এড়িয়ে চলেছেন দুই রাষ্ট্রনেতা। তারপরেও এই প্রথম জঙ্গি হামলার আশঙ্কার কথা ভারতকে জানিয়েছে পাকিস্তান।

এন এ/ ১৬ জুন

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে