Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯ , ২ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-১৫-২০১৯

মানবিকতায় বিশ্বাস করি বলে এসমা আইনে ব্যবস্থা নিইনি: মমতা

মানবিকতায় বিশ্বাস করি বলে এসমা আইনে ব্যবস্থা নিইনি: মমতা

কলকাতা, ১৫ জুন - এনআরএস ইস্যুতে জট কাটাতে আলোচনার দরজা খোলা রাখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি ফের এসমা আইনের প্রসঙ্গ তুলে পরোক্ষে জুনিয়র ডাক্তারদের কৌশলী বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী বলেন, ‘‘আমাদের হাতে আইন আছে, চাইলে ব্যবস্থা নিতে পারি। কিন্তু ওঁদের ভবিষ্যৎ জীবনের কথা ভেবেই কিছু করতে চাই না। সরকার এখনও কারও সঙ্গে নেতিবাচক আচরণ করেনি। মানবিকতায় বিশ্বাস করি বলে এসমা আইনে ব্যবস্থা নিইনি, কাউকে গ্রেফতারও করিনি। কিন্তু আর কতদিন?’’। এ প্রসঙ্গে অন্য রাজ্যে এসমা আইন লাগুর উদাহরণ তুলে ধরেন মুখ্যমন্ত্রী।

প্রসঙ্গত, বৃহস্পতিবার এসএসকেএম হাসপাতালে গিয়ে কার্যত রণংদেহী মেজাজে মমতা হুঁশিয়ারি দেন, আন্দোলন প্রত্যাহার না করলে এসমা আইনে ব্যবস্থা নেওয়া হবে। মমতার এই হুঁশিয়ারির জেরে জুনিয়র ডাক্তারদের আন্দোলনের ঝাঁঝ আরও বাড়ে। এদিন মমতা বলেন, ‘‘আমায় সেদিন ধাক্কা দেওয়া হয়েছে। পুলিশকে বলেছি, ওরা ছোটো গ্রেফতার কোরো না’’। প্রসঙ্গত, এসএসকেএম হাসপাতালে জুনিয়র ডাক্তারদের বিক্ষোভের মুখে পড়েছিলেন মুখ্যমন্ত্রী। অন্যদিকে, এনআরএসে তিনি যাবেন কিনা এ প্রসঙ্গে ফের কার্যত আক্রমণাত্মক সুরে মমতা বলেন, ‘‘আমি কখন যাব না যাব সেটা আমার ব্যাপার। আমার প্রোগ্রাম আমি ঠিক করব’’।

এদিকে, ‘এনআরএসে মুখ্যমন্ত্রীকে আসতে হবে’, এ দাবিতেই আন্দোলনে অনড় থেকে শনিবার নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনায় বসার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন জুনিয়র ডাক্তাররা। এ প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, ‘‘৫ ঘণ্টা বসেছিলাম। আমি কিন্তু কোনও সেন্টিমেন্ট নিইনি। কাল ৫ ঘণ্টা অপেক্ষা করেছিলাম। তাঁরা জানালেন আজ (শুক্রবার) আসতে পারবেন না। কাল (শনিবার) আসবেন। সমস্যা মেটানোর জন্য আজ এলাম। অপেক্ষা করলাম সমাধানের জন্য। কেউ এল না। ২ দিন সময় দিলাম এল না। সিনিয়র ডাক্তাররা অনেক চেষ্টা করেছেন। কাল সব ডাক্তারদের কাছে আবেদন জানিয়েছিলাম। সব ব্যবস্থা নিচ্ছি, আপনারা কাজে যোগ দিন। কথা বলার দরজা সবসময় খোলা রয়েছে। নবান্ন প্রশাসনিক দফতর। এখানে আসা সম্মানের ব্যাপার। সরকার যেখানে ডাকছে, সেখানেও আপনারা বলছেন যাব না’’। মুখ্যমন্ত্রী বলেন, ‘‘ অবিলম্বে কাজে যোগ দিন, যাঁরা ইচ্ছুক, তাঁরা দ্রুত কাজে যোগ দিন’’।

এনআরএসে জুনিয়র ডাক্তারদের আন্দোলনে উস্কানি দেওয়া হচ্ছে বলে এদিন ফের সরব হলেন মমতা। এ প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, ‘‘জুনিয়র ডাক্তারদের কেউ কেউ প্ররোচনা দিচ্ছেন, উস্কানি দিচ্ছেন’’। এদিন মমতা আরও বলেন, ‘‘ঘটনার পর সরকার সবরকম ব্যবস্থা নিয়েছে। ৫ জনকে জামিন অযোগ্য ধারায় গ্রেফতার করা হয়েছে’’। অন্যদিকে, এনআরএসকাণ্ডের জেরে ডাক্তারদের গণইস্তফা দেওয়ার প্রসঙ্গে মমতা বলেন, “কেউ ব্যক্তিগতভাবে ইস্তফাপত্র দিলে তবে পদক্ষেপ করা যায়। গণইস্তফা দিলে আইনি ভাবে কিছু করা যায় না।”

এন এ/ ১৫ জুন

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে