Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯ , ২ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৬-১৫-২০১৯

যোগ্যতা দিয়েই প্রতিযোগিতায় টিকে থাকতে হবে : মোস্তাফা জব্বার

যোগ্যতা দিয়েই প্রতিযোগিতায় টিকে থাকতে হবে : মোস্তাফা জব্বার

ঢাকা, ১৫ জুন- ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, যুব সমাজ আমাদের ভবিষ্যৎ। তাদেরকে আগামীর দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে হবে। এ ক্ষেত্রে ব্যর্থ হলে তারা বোঝা হয়ে দাঁড়াবে।

তিনি বলেন, যুবসমাজকে যোগ্যতা দিয়ে লড়াই করতে হবে এবং যোগ্যতা দিয়েই প্রতিযোগিতায় টিকে থাকতে হবে। সরকারের পাশাপাশি যুব সংগঠকদের কার্যকর উদ্যোগ গ্রহণে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

শনিবার (১৫ জুন) জাতীয় প্রেস ক্লাবে বৃহত্তর ময়মনসিংহ যুব সমিতি, ঢাকার উদ্যোগে আয়োজিত বার্ষিক সাধারণ সভা ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরাম সভাপতি মোস্তাফা জব্বার গতানুগতিক ধারায় ঈদপুনর্মিলনী কিংবা নৌবিহার বা অন্যকোনো বিনোদনমূলক কর্মসূচির পাশাপাশি দক্ষতা প্রশিক্ষণ প্রদানের জন্য কর্মসূচি গ্রহণের তাগিদ দেন।

তিনি বলেন, যুব সমাজকে যদি সংগঠিত করতে না পারেন, দক্ষতা তৈরি করতে না পারেন, তা হলে আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলায় এ সমিতি কোনো কাজে আসবে না।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমন একজন দূরদৃষ্টিসম্পন্ন রাষ্ট্রনায়ক যিনি ২১০০ সালে বাংলাদেশ কেমন হবে এমন একটি রূপকল্প প্রণয়ন করেছেন। ইতোমধ্যে বদ্বীপ পরিকল্পনা ২১০০ ভিশন ২০৪১, ২০৭১ এবং ঘোষিত হয়েছে উল্লখ করেন তিনি।

সরকারের দশ বছরের অগ্রগতির তুলনামূলক চিত্র তুলে ধরে তিনি বলেন, ধানের উৎপাদন, মাছের উৎপাদন বৃদ্ধি, জিডিপি, মাথাপিছু আয়, শিক্ষার হার, গড় আয়ুসহ দেশের প্রতিটি উন্নয়ন সূচকের দিকে তাকালে বাংলাদেশ সকলকে চমকে দেয়ার অবস্থায় দাঁড়িয়েছে। যে পাকিস্তান ভেঙ্গে বাংলাদেশ হয়েছে সেই পাকিস্তান কোনো উন্নয়ন সূচকে আমাদের সঙ্গে তুলনা করার যোগ্যতা রাখে না বলেও মন্তব্য করেন তিনি।

সূত্র: জাগো নিউজ২৪
এনইউ / ১৫ জুন

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে