Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯ , ২৫ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.3/5 (4 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-১৫-২০১৯

মোদির ডাকা বৈঠকে যাচ্ছেন না মমতা-চন্দ্রবাবু

মোদির ডাকা বৈঠকে যাচ্ছেন না মমতা-চন্দ্রবাবু

নয়া দিল্লী, ১৫ জুন - ভারতের রাষ্ট্রপতি ভবনে শনিবার (১৫ জুন) নীতি আয়োগের পঞ্চম সরকারি কাউন্সিলের বৈঠকে যাচ্ছেন না পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও এবং পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অরবিন্দর সিং।

দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, লোকসভা নির্বাচনে বিজেপি নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স (এনডিএ) নতুন সরকার গঠনের পর এই প্রথম পরিকল্পনা কমিটির বৈঠক হচ্ছে। সেখানে মাওবাদী অধ্যুষিত জেলার কৃষি সমস্যা, খরা ও নিরাপত্তা-সংক্রান্ত উদ্বেগ নিয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে।

বৈঠকে রাজ্যেগুলোর মুখ্যমন্ত্রী, কেন্দ্রশাসিত অঞ্চলের রাজ্যপাল, কেন্দ্রীয় মন্ত্রী ও ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তারা উপস্থিত থাকবেন বলে জানানো হয়েছে। তবে তিন প্রদেশের এই তিন মুখ্যমন্ত্রী মোদির আহ্বানে সাড়া দিয়ে বৈঠকে থাকছেন না।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই বৈঠকে যোগ দিতে অস্বীকার করে বলেছেন, ‘এই বৈঠক ফলহীন, কারণ রাজ্যকে সমর্থন জোগানোর মতো কোনো আর্থিক ক্ষমতা নেই নীতি আয়োগের।

এছাড়া তেলেঙ্গানায় একটি সেচ প্রকল্প উদ্বোধনের প্রস্তুতি নিয়ে ব্যস্ত থাকায় নীতি আয়োগের এই বৈঠকে অংশ নিচ্ছেন না রাজ্যের মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। এদিকে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অরবিন্দর সিং শারীরিক অসুস্থতার জন্য বৈঠকে যাবেন না।

মমতা আর চন্দ্রবাবু নাইডু সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনে ছিলেন কট্টর মোদিবিরোধী। তারা ফলাফল ঘোষণা হওয়ার আগে মোদিবিরোধী জোট গঠনের জন্য ব্যাপক চেষ্টা চালায়। এর নেতৃত্বে ছিলেন চন্দ্রবাবু নাইডু। তবে তাদের আশার গুড়ে বালি দিয়ে মোদির বিজেপি একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে টানা দ্বিতীয় মেয়াদে সরকার গঠন করেছে।

এনইউ / ১৫ জুন

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে