Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯ , ৪ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৬-১৫-২০১৯

এবার শ্রীলঙ্কার অভিযোগ, তাদের প্রতি অবিচার করা হচ্ছে!

এবার শ্রীলঙ্কার অভিযোগ, তাদের প্রতি অবিচার করা হচ্ছে!

লন্ডন, ১৫ জুন- এবার শ্রীলঙ্কা ক্রিকেট দলও অভিযোগ তুলেছে আইসিসির বিরুদ্ধে। আইসিসিকে পাঠানো এক মেইলে তারা অভিযোগ করে জানায় বিশ্বকাপে বাকি দলগুলো যেসব সুবিধা পাচ্ছে, সেসব পাচ্ছে না লঙ্কানরা।

এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের আগেই আইসিসির দিকে আঙুল তুলেছিলেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। তিনি উল্লেখ করেন, অন্যান্য দলের তুলনায় তাদের একটু কঠিন উইকেটেই খেলতে হচ্ছে তাদের। ভারতকে যেমন সুবিধা দিচ্ছে আইসিসি সেভাবে পাচ্ছে না তারা। সরফরাজের পর এবার আঙুল তুলল শ্রীলঙ্কা ক্রিকেট দল।

দলের টিম ম্যানেজার জানায়, আমাদের চারটি ম্যাচই ব্রিস্টল এবং কার্ডিফে হয়েছে এবং এই ম্যাচগুলোতে আইসিসি আমাদের জন্য অন্য দলের তুলনায় ভিন্ন উইকেট তৈরি করছে। যেখানে অন্যান্য দলের বেলায় উইকেট ব্যাটিং বান্ধব এবং হাইস্কোরিং উইকেটে খেলা হয় সেখানে আমাদের ক্ষেত্রে উল্টো।

বিশ্বকাপে ব্যাটিং বান্ধব উইকেটে খেলা হওয়ার কথা থাকলেও তাদের খেলতে হয়েছে সবুজ পিচে। এমনকি নিজেদের পরবর্তী ম্যাচ অস্ট্রেলিয়ার বিপক্ষে সবুজ উইকেটে খেলা হতে পারে। টুর্নামেন্টে একই উইকেটে অন্য দলের জন্য উইকেট একরকম এবং তাদের জন্য উইকেট আরেকরকম। এই নিয়ে অভি্যোগ তুলেছে শ্রীলঙ্কা।

অস্ট্রেলিয়ার বিপক্ষে যে ম্যাচটি হবে ওভালে, ঐটিও খুব সম্ভব সবুজ উইকেটেই হবে। এই নিয়ে অভিযোগ করছি না আমরা তবে এটি এক ধরণের অবিচার। যেখানে নির্দিষ্ট দলকে সুবিধা দেওয়া হচ্ছে।”

শুধু উইকেট নিয়েই নয় তাদের অভিযোগ অনুশীলনে পর্যাপ্ত ব্যবস্থা না থাকা নিয়েও। কার্ডিফে অনুশীলন ব্যবস্থা এবং হোটেলে সুইমিং পুল না থাকার কথা জানিয়েছে তারা। এই ব্যাপারে আইসিসিকে জানালে তারা এখনো উত্তর দেয়নি।

এমনকি কার্ডিফে অনুশীলন ব্যবস্থায়ও অসন্তোষজনক। অনুশীলনের জন্য তারা তিনটি নেট দেওয়ার বদলে দেওয়া হয়েছে দুইটি নেট। শুধু তাই নয় ব্রিস্টলের হোটেলে সুইমিং পুলের ব্যবস্থাও রাখা হয়নি। যেটা কিনা প্রত্যেকটা দলের ফাস্ট বোলারদের জন্য জরুরী।

সূত্র: বিডি২৪লাইভ
আর এস/  ১৫ জুন

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে