Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯ , ৪ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৬-১৫-২০১৯

ক্রিকেট বিশ্বকাপ: ভারত-পাকিস্তান ম্যাচ হবে তো?

ক্রিকেট বিশ্বকাপ: ভারত-পাকিস্তান ম্যাচ হবে তো?

লন্ডন, ১৫ জুন- বিশ্বকাপ ক্রিকেটের সবচেয়ে আকর্ষণীয় লড়াই রবিবার (১৬ জুন)। এ দিন মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। ইংল্যান্ডের ম্যানচেষ্টারে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায়।

গত সাত দশকে রাজনৈতিক টানা পোড়েনে ভারত-পাকিস্তানের সম্পর্ক তিক্ত। এ কারণেই খেলার ময়দানে দুই দল যখন মুখোমুখি হয় তখন তৈরি হয় আলাদা উত্তেজনা। মর্যাদার প্রশ্নে কেউ কাউকে ছাড় দিতে রাজি হয় না কখনোই। তাই ক্রিকেটে ভারত পাকিস্তান ম্যাচ মানেই দর্শকদের কাছে উত্তাপ ছাড়ানো এক ম্যাচ।

আর এই মহারণে বিশ্বকাপ পরিসংখ্যানে পাকিস্তানের চেয়ে এগিয়ে আছে ক্রিকেট পরাশক্তি ভারত। বিশ্বকাপের মঞ্চে এখন পর্যন্ত দুই দল মুখোমুখি হয়েছে মোট ৬ বার যার মধ্যে ছয়টিই জয় পেয়েছে ভারত।

এবারও হট ফেভারিট হিসেবে মাঠে নামবে বিরাট কোহলিরা। শক্তিমত্তায় অনেকটা এগিয়ে টিম ইন্ডিয়া। ব্যাটিংয়ে স্তম্ভে আছেন বর্তমান সময়ের সেরা খেলোয়াড় বিরাট কোহলি। ওয়ানডেতে যার রানের গড় ৫৯ দশমিক ৪৭। আর মাত্র ৫৭ রান করলেই একদিনের ক্রিকেটে ১১ হাজার রানের মালিক হবেন তিনি।

অপর আরেক ব্যাটসম্যান হলেন রোহিত শর্মা। এবারের আসরে একটি সেঞ্চুরিসহ তিনি দুই ম্যাচে করেছেন ১৭৯ রান। প্রথম ম্যাচে প্রোটিয়াদের বিপক্ষে অপরাজিত ১২২ আর অজিদের বিপক্ষে ৫৭ রানের ইনিংস খেলেন শর্মা। বোলিংয়ে আছে দুই পেসার জসপ্রীত বুমরা ও ভূবনেশ্বর কুমার। এই দুই পেসার উইকেট নিচ্ছেন সমানে সমানে। দুই ম্যাচ খেলে দুজন নিয়েছেন ৫টি করে উইকেট।

অন্যদিকে ৪ ম্যাচে এরই মধ্যে দুটিতে হেরেছে পাকিস্তান আর একটি ম্যাচ পন্ড হয়েছে বৃষ্টিতে। জয় কেবল একটি। তবে পেস অ্যাটাক দিয়ে ভারতকে হারানোর পরিকল্পনা করছে দলটি। এবারের আসরে এরই মধ্যে তিন ম্যাচে ১০ উইকেট তুলে নিয়েছেন মোহাম্মদ আমির। অস্ট্রেলিয়ার কাছে ম্যাচ হারলেও সেই ম্যাচে আমিরের শিকার পাঁচ উইকেট। আরেক পেসার ওহাব রিয়াজ ইংল্যান্ডের বিপক্ষে তিনটি ও অস্ট্রেলিয়ার বিপক্ষে নেন এক উইকেট। ওয়ানডেতে পাকিস্তানের ওপেনার ইমাম উল হকের ৩১ ম্যাচে রানের ঘর ৫৭ দশমিক ১৫। ফখর জামানের গড় ৪৮ দশমিক ৫৭ আর বাবর আজমের রানের গড় ৫০ দশমিক ৯৬।

ভারত পাকিস্তান ম্যাচের উত্তেজনায় জল ঢালতে পারে বৃষ্টি। কারণ আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী ম্যানচেষ্টারে সেদিন থেমে থেমে বৃষ্টি হওয়ার প্রবল সম্ভাবনা।

সূত্র: বিডি২৪লাইভ
আর এস/  ১৫ জুন

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে