Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯ , ২ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-১৩-২০১৯

ব্যাটারির জাদু নিয়ে আসছে আইফোন ১১আর

ব্যাটারির জাদু নিয়ে আসছে আইফোন ১১আর

আইফোন এক্সআর নিয়ে সবচেয়ে বেশি অভিযোগ শোনা যায় এর ব্যাটারি নিয়ে। আইফোন এক্সআর’র ব্যাটারির চার্জ থাকে অনেক কম সময়। এত স্বল্পস্থায়ী ব্যাটারি আয়ুর জন্য আইফোন এক্সআর ব্যবহারকারীদের প্রায়ই বিভিন্ন সমস্যায় পড়তে হয়।

তবে আইফোন ব্যবহারকারীদের জন্য সুখবর হলো আইফোন এক্সআর’র পরবর্তী সংস্করণ আইফোন ১১আর- এ দীর্ঘ আয়ুর ব্যাটারি যুক্ত করতে যাচ্ছে অ্যাপল। কোরিয়ার প্রযুক্তি বিষয়ক ব্লগ এলিসে এ নিয়ে সম্প্রতি একটি পোস্ট প্রকাশ হয়েছে। জানা গেছে, ইতিমধ্যে চীনের একটি প্রযুক্তি প্রতিষ্ঠান আইফোন এক্সআর’র পরবর্তী সংস্করণটির ব্যাটারি তৈরির কাজ শুরু করেছে। নতুন এই আইফোনটি আইফোন ১১আর নামে বাজারে আসবে।

ওই ব্লগ পোস্টে দাবি করা হয়েছে, নতুন এই আইফোনটিতে ৩১১০ এমএএইচ ক্ষমতার ব্যাটারি থাকবে। বর্তমানে আইফোন এক্সআর-এ ২৯৪২ এমএএইচ ক্ষমতার ব্যাটারি ব্যবহার হয়েছে।  

এলিসের মতে, ‘আইফোন এক্সএস ম্যাক্স’ -এর ব্যাটারির ক্ষমতা আরও বেশি হবে, ৩১৭১ এমএএইচ। তবে ব্যাটারিটির ক্ষমতার দিক থেকে  সামান্য বড় হলেও আইফোন এক্সএস ও আইফোন এক্সএস ম্যাক্স- উভয় ফোনেই ডুয়াল ব্যাটারি সিস্টেম ফিচারটি থাকবে।

এইচ/২১:৫৪/১৩ জুন

বিজ্ঞান ও প্রযুক্তি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে