Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯ , ৪ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৬-১৩-২০১৯

সৌদিতে হামলার ২৪ ঘণ্টা না পেরোতেই ওমান সাগরে ট্যাঙ্কারে বিস্ফোরণ

সৌদিতে হামলার ২৪ ঘণ্টা না পেরোতেই ওমান সাগরে ট্যাঙ্কারে বিস্ফোরণ

তেহরান, ১৩ জুন- সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের একটি বিমানবন্দরে ক্ষেপণাস্ত্র হামলার পরদিন ওমান সাগরে তেলবাহী ট্যাঙ্কারে ভয়াবহ হামলা হয়েছে। বৃহস্পতিবার সকালের দিকে উপসাগরে পরপর দুটি বিস্ফোরণের শব্দ শোনা গেছে বলে দাবি করেছে ইরান।

আল-আলম টেলিভিশন নেটওয়ার্কের বরাত দিয়ে ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল প্রেস টিভি এক প্রতিবেদনে এই দাবি করেছে। তবে এই হামলা কারা কিংবা কোন দেশের তেল ট্যাঙ্কারে হয়েছে সেব্যাপারে এখন পর্যন্ত বিস্তারিত কোনো তথ্য পাওয়া যায়নি।

রুশ সংবাদমাধ্যম আরটি বলছে, ওমানের কাছে পারস্য উপসাগরে তেলবাহী ট্যাঙ্কার আক্রান্ত হওয়ার পর দুটি বিস্ফোরণ হয়েছে। তবে বিস্ফোরণে কারা জড়িত তা এখনো জানা যায়নি। পাকিস্তানি একট সূত্রের বরাত দিয়ে আরটি বলছে, আক্রান্ত হওয়ার পর ওই ট্যাঙ্ক থেকে প্রতিবেশি দেশগুলোর কাছে সহায়তা চেয়ে বার্তা পাঠানো হয়েছে।

সামুদ্রিক নিরাপত্তা সংশ্লিষ্ট যুক্তরাজ্যের ইউকে ম্যারিটাইম ট্রেড অপারেশন গ্রুপ ইরান এবং আরব আমিরাতের ফুজাইরাহ বন্দরের মধ্যবর্তী উপকূলীয় অঞ্চলে নজিরবিহীন অঘটন ঘটতে পারে বলে সতর্ক করে দিয়েছে। যুক্তরাষ্ট্রে এবং ইরানের চলমান মারাত্মক উত্তেজনার মাঝে পারস্য উপ-সাগরে চলাচলকারী সব দেশগুলোকে সর্বোচ্চ সতর্কতা অবলম্বনের পরামর্শ দিয়েছে ব্রিটিশ এই গ্রুপ।

সংযুক্ত আরব আমিরাতের ফুজাইরাহ বন্দরে চারটি তেল ট্যাঙ্কারে ভয়াবহ বিস্ফোরণ হওয়ার প্রায় এক মাস পর ওমান সাগরে তেল ট্যাঙ্কারে হামলার খবর এল। এর আগে গত ১২ মে ফুজাইরাহ বন্দরে সৌদি আরবের দুটি, আমিরাত এবং নরওয়ের একটি তেলবাহী ট্যাঙ্কারে বিস্ফোরণ হয়।

এই বিস্ফোরণের জন্য ইরানকে দায়ী করে পাল্টা প্রতিশোধের হুঁশিয়ারি দেয় সৌদি। এই হুঁশিয়ারির এক মাসের মাথায় ওমান সাগরে তেলবাহী ট্যাঙ্কারে বিস্ফোরণের ঘটনা ঘটলো।

সূত্র: জাগো নিউজ২৪
আর এস/  ১৩ জুন

মধ্যপ্রাচ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে