Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৫ জুলাই, ২০১৯ , ৩১ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-১৩-২০১৯

ভারতীয় বিজ্ঞাপনের জবাব দিল পাকিস্তান

ভারতীয় বিজ্ঞাপনের জবাব দিল পাকিস্তান

ইসলামাবাদ, ১৩ জুন- ভারত-পাকিস্তান যেন মুদ্রার এপাশ-ওপাশ। কখনো তাদের এক দেখা সত্যি অসম্ভব কিছু! দুই দেশের এই লড়াই দেখা যায় সর্বক্ষেত্রে। খেলার মাঠেও এই দুই দল চিরপ্রতিদ্বন্দ্বী। মাঠেও মাঠের বাইরে লক্ষ্য করা যায় এর রেশ।

আগামী ১৬ জুন মুখোমুখি হবে দল দুটো। আর এ ম্যাচকে ঘিরে এরই মধ্যে দুই দেশের সমর্থকদের মধ্যে শুরু হয়ে গেছে কথার লড়াই। পিছিয়ে নেই দেশ দুটোর গণমাধ্যমগুলোও।

সম্প্রতি ম্যাচকে কেন্দ্র করে একটি বিজ্ঞাপন তৈরি করে পাকিস্তানকে অপমান করেছে ভারতীয় টেলিভিশন স্টার স্পোর্টস। যেখানে বাংলাদেশকে পাকিস্তানের ভাই বলে উল্লেখ করা হয়েছে আর বলা হয়েছে পাকিস্তান ভারতের সন্তান।

বিজ্ঞাপনটি নিয়ে এরই মধ্যে ব্যাপক সমালোচনা শুরু হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এমতাবস্থায় ভারতকে জবাব দিতে পাকিস্তানের জাজ টিভি অপর আরেকটি বিজ্ঞাপন বের করেছে। যেখানে ভারতের এআইএফ পাইলট অভিনন্দনের মতো একজন লোককে অভিনয় করতে দেখা যায়।

তাঁর কাছে জানতে চাওয়া হয় ‘টসে কি জিতবে?’, ‘দলে কে কে খেলবে?’। তবে এসব উত্তর দিতে পারেননি ওই মডেল। তিনি বলেন, দুঃখিত আমি উত্তর দিতে পারছি না।

ভারতীয় পাইলট অভিনন্দন বর্তমান পাকিস্তানের হাতে আটক হওয়ার পর তাকে জেরা করার যে ভিডিও প্রকাশ করা হয়েছিল। সেটাকে অনুকরণ করেই বিজ্ঞাপনটি তৈরি করা হয়েছে। যার শেষ দিকে এই প্রশ্নও করা হয়, চা কেমন হয়েছে? জবাবে ওই মডেল বলেন, চা ফ্যান্টাসটিক।

বিজ্ঞাপনটি নিয়ে অনলাইনে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে।

অনেকেই বাবা ছেলের মত বিতর্কিত বিজ্ঞাপন বাদ দিয়ে এই ধরনের বিজ্ঞাপনের প্রশংসা করলেও ভারতে অনেকেই বিজ্ঞাপনটিকে প্রত্যাখ্যান করেছেন। উঠেছে সমালোচনার ঝড়। কেউ কেউ প্রশ্ন তুলেছেন এই ধরনের বিজ্ঞাপনের যৌক্তিকতা নিয়েও। ভারতীয়দের অনেকেই একজন বীরকে নিয়ে তামাশা করার জন্য বিজ্ঞাপনটির সমালোচনা করেছেন।

সূত্র: বিডি২৪লাইভ

আর/০৮:১৪/১৩ জুন

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে