Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯ , ৪ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-১২-২০১৯

ফোর্বসের হিসেবে শীর্ষ ধনী মেসি, তালিকায় আছেন কোহলিও!

ফোর্বসের হিসেবে শীর্ষ ধনী মেসি, তালিকায় আছেন কোহলিও!

ফুটবল মাঠে মেসি-রোনালদোর দ্বৈরথ নতুন কিছু নয়। ক্রিশ্চিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদ ছাড়লেও, বার্সেলোনার তারকা লিওনেল মেসির সঙ্গে ব্যক্তিগত অর্জনের লক্ষ্যে এখনো হাড্ডাহাড্ডি লড়াই চলে তার। তবে আয়ের দিক থেকে এবার মেসির পেছনে পড়ে গেলেন তিনি।

গতকাল (মঙ্গলবার) যুক্তরাষ্ট্রের বিজনেস ম্যাগাজিন ফোর্বস বাৎসরিক সর্বোচ্চ আয় করা ১০০ ক্রীড়াবিদের তালিকা প্রকাশ করেছে। যেখানে রোনালদোকে টপকে শীর্ষে উঠে এসেছেন আর্জেন্টিনার ও বার্সেলোনার অধিনায়ক লিওনেল মেসি। এর আগে, ২০১৬ ও ২০১৭ সালে এই তালিকার শীর্ষস্থানে ছিলেন রোনালদো।

প্রাইজ মানি, বেতন-বোনাস এবং এন্ডোর্সমেন্ট মিলিয়ে গতবছর মেসির আয় ছিল ১২৭ মিলিয়ন ডলার (১০ হাজার ৭১৮ কোটি টাকা প্রায়)। এদিকে রিয়াল ছেড়ে সদ্য সমাপ্ত মৌসুমে জুভেন্টাসে যোগ দেয়া রোনালদো গত জুন থেকে আয় করেছেন এখন পর্যন্ত আয় করেছেন ১০৯ মিলিয়ন ডলার (প্রায় ৯ হাজার ২০০ কোটি টাকা)।

ইনজুরির কারণে মৌসুমে বেশিরভাগ সময় মাঠের বাইরে থাকলেও নেইমারের তৃতীয় স্থানে থাকাটা অবাক করেনি কাউকে। পিএজিতে টাকার ঝনঝনানি পেয়েই তো সেখানে যোগ দিয়েছিলেন তিনি। ফোর্বসের হিসেব অনুযায়ী, নেইমারের বাৎসরিক আয় ১০৫ মিলিয়ন ডলার (প্রায় ৮ হাজার ৮৬০ কোটি টাকা)।

এই তালিকায় চতুর্থ ও পঞ্চম স্থানে আছেন বক্সার ক্যানেলো আলভারেজ ও টেনিস কিংবন্দন্তি রজার ফেদেরার। উল্লেখ্য, সর্বোচ্চ আয়কারী ১০ ক্রীড়াবিদের মধ্যে একমাত্র টেনিস খেলোয়াড় হিসেবে জায়গা করে নিয়েছেন ফেদেরার।

রেকর্ড ১২বার ফোর্বসের এই তালিকায় শীর্ষস্থানে থাকা গলফার টাইগার উডস এবার রয়েছেন ১১তে। এ ছাড়াও রেসিং ড্রাইভার লুইস হ্যামিল্টন ১৩, টেনিস তারকা নোভাক জকোভিচ ১৭, বক্সার কনোর ম্যাকগ্রেগর ২১, রাফায়েল নাদাল ৩৭, পল পগবা ৪৪, অ্যালেক্সিস সানচেজ ৫৩, কিলিয়ান এমবাপ্পে ৫৫ এবং সেরেনা উইলিয়ামস রয়েছে ৬৩ নম্বরে।

একমাত্র ক্রিকেটার হিসেবে সম্ভ্রান্ত এই তালিকার ঠিক ১০০ নম্বরে রয়েছেন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি।

আর/০৮:১৪/১২ জুন

ফুটবল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে