Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.7/5 (16 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৯-১৫-২০১৩

ধুতি পাঞ্জাবি ও সিঁদুরের কৌটা দিয়ে খালেদার সমাবেশে আসতে হিন্দু সম্প্রদায়ের উপর চাপ


	ধুতি পাঞ্জাবি ও সিঁদুরের কৌটা দিয়ে খালেদার সমাবেশে আসতে হিন্দু সম্প্রদায়ের উপর চাপ
লালমনিরহাট, ১৬ সেপ্টেম্বর- বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়ার রংপুরের জনসভায় যোগ দেয়ার জন্য লালমনিরহাটে হিন্দু সম্প্রদায়ের পুরুষদের ধুতি পাঞ্জাবি গায়ে চাপিয়ে, নারীদের সিঁথি ও কপালে দর্শনীয়ভাবে সিঁদুর দিয়ে জনসভাস্থলে যাওয়ার জন্য চাপ প্রয়োগ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ জন্য জেলা বিএনপির পক্ষ থেকে গত কয়েকদিন ধরে জেলার বড়বাড়ি ও পঞ্চগ্রাম ইউনিয়নের প্রায় চার সহস্রাধিক হিন্দু নারী-পুরুষদের মাঝে ধুতি, পাঞ্জাবি ও সিঁদুরের কৌটা বিতরণ করা হয়েছে।
লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্রশাসক এডভোকেট মতিয়ার রহমান জানান, হিন্দু সম্প্রদায়ে মানুষজনকে ধুতি পাঞ্জাবি ও সিঁদুরের কৌটা সরবরাহ ও খালেদা জিয়ার রংপুরের জনসভায় যাওয়ার জন্য চাপপ্রয়োগ করা হয়েছে। হিন্দু ধর্মাবলম্বীদের অভিযোগের প্রেক্ষিতে গত ১২ সেপ্টেম্বর জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় এই বিষয়টি নিয়ে আলোচনা হয়। এ জন্য ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশও দেয়া হয়। এই ঘটনাকে সংখ্যালঘু নির্যাতন উল্লেখ করে ওই নেতা বলেন, সাধারণ নির্বাচন আসতে না আসতেই সংখ্যালঘুদের ওপর মানসিক নিপীড়ন করছে বিএনপি।
বিএনপির পক্ষ থেকে এমন অভিযোগ অস্বীকার করা হলেও লালমনিরহাট সদরের বড়বাড়ী ও পঞ্চগ্রাম ইউনিয়নের বিভিন্ন গ্রামের হিন্দু ধর্মাবলম্বী মানুষদের ধুতি পাঞ্জাবি ও সিঁদুরের কৌটা দেয়ার কথা জানান কয়েকটি পরিবার।

লালমনিরহাট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে