Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ৭ ডিসেম্বর, ২০১৯ , ২৩ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (7 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-১১-২০১৯

মানুষ খুন করে বিদ্যাসাগরের মূর্তি উদ্বোধন করলেন মমতাঃ মুকুল রায়

মানুষ খুন করে বিদ্যাসাগরের মূর্তি উদ্বোধন করলেন মমতাঃ মুকুল রায়

কলকাতা, ১১ জুন- লোকসভা ভোটের সপ্তম এবং অন্তিম দফার আগে এরাজ্যের রাজধানী কলকাতার বুকে একটি রোড শো করেছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। ওই রোড শোয়ে প্রথমে রাস্তা জ্যাম করে বিক্ষোভ দেখাতে থাকে তৃণমূলের কর্মীরা। পরে রোড শো বিদ্যাসাগর কলেজের সামনে পৌঁছাতেই কাশ্মীরি পাথরবাজদের কায়দায় অমিত শাহ এর উপর হামলা করা হয়। বোতলে করে ছোঁড়া হয় পেট্রোল বোমা। তৃণমূলের এই আক্রমণের পর দুপক্ষের মধ্যে লাগে তুমুল সংঘর্ষ। এরপর হঠাৎই কেউ বা কারা, বিদ্যাসাগরের কলেজের ভিতরে থাকা পণ্ডিত ইশ্বরচন্দ্র বিদ্যাসাগরের মূর্তি ভেঙে দেয়।
 
এই ঘটনার দায় সম্পূর্ণ ভাবে বিজেপির উপর চাপানোর চেষ্টা করেছিল গোটা তৃণমূল দল এবং তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জী। কিন্তু এখনো পর্যন্ত তদন্ত করে এই ঘটনার পিছনে বিজেপির কোন হাত পাওয়া যায়নি। সেদিন ওই মূর্তি ভাঙার পর আজ বিদ্যাসাগর কলেজে নতুন মূর্তি উন্মোচন করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী।
 
আজ মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর মূর্তি উন্মোচন নিয়ে বিজেপির নেতা মুকুল রায় কটাক্ষ করে বলেন, ‘খুনি মুখ্যমন্ত্রী বিদ্যাসাগরের মূর্তি উন্মোচন করলেন।” আরেকদিকে বিজেপির দফতর থেকে মুকুল রায় বলেন, ‘আমি ন্যাজাট গেছিলাম। যে দু’জন মারা গেছে এবং যাঁরা নিখোঁজ, তাঁদের পরিবারের সঙ্গে দেখা করে এসেছি। নন্দীগ্রামের যেমন খুনি মুখ্যমন্ত্রীর (বুদ্ধদেব ভট্টাচার্য) কথা উঠেছিল, তেমন এখন খুনি মুখ্যমন্ত্রী হচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়।”

মুকুল রায় আরও বলেন, ‘তাঁর শাড়িতে রক্তের দাগ লেগে আছে। বাদুড়িয়ায় বস্তা ভরতি মাংস পাওয়া গেছে। প্রশাসন বলছে, ওটা পশুর কিন্তু বিষয়টি সন্দেহজনক। বাংলাদেশ থেকে ন্যাজাটে অস্ত্র ঢোকে। আমরা চাই বিষয়টি নিয়ে NIA তদন্ত হোক। নির্বিচারে গুলি চালানো হয়েছে ওখানে। আমার কাছে তালিকা আছে বাংলায় বিজেপির কতজন কর্মী মারা গেছেন।”

মুকুল রায় বিদ্যাসাগরের মূর্তি উন্মোচন নিয়ে মমতা ব্যানার্জীকে কটাক্ষ করে বলেন, ‘নকশালবাড়ি আন্দোলনে ইস্বরচন্দ্র বিদ্যাসাগরের মূর্তি ভাঙা হয়েছিল। ১৯৭০ সালে ডঃ পার্থ সেনগুপ্ত ওই মুর্তি পুনরায় প্রতিষ্ঠা করেন, কিন্তু আজ ওনাকে ডাকা হয়নি! কারণ এরাজ্যে সবথেকে বড় মনিষী হলে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী নিজেই। যেদিকেই যাবেন, বড় বড় মনিষীদের সাথে ওনার ছবি লাগানো থাকে।”

এনইউ / ১১ জুন

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে