Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০১৯ , ৮ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-১১-২০১৯

দুই অভিনেতাকে ২০ লাখ টাকা অনুদান দিলেন প্রধানমন্ত্রী

দুই অভিনেতাকে ২০ লাখ টাকা অনুদান দিলেন প্রধানমন্ত্রী

ঢাকা, ১১ জুন- দীর্ঘদিন থেকে নানা রোগে ভুগছিলেন অভিনেতা জামিলুর রহমান শাখা ও জ্যাকি আলমগীর। আর্থিক সংকটের কারণে ঠিকমতো চিকিৎসাও করাতে পারছিলেন না তারা। অবশেষে এই দুই অভিনেতার পাশে দাঁড়ালেন প্রধানমন্ত্রী। দুজনকে ২০ লাখ টাকা অনুদান দিয়েছেন তিনি।

এই অনুদান পেতে সার্বিকভাবে সহযোগিতা করেছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি। শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বলেন, ‘আমরা জামিলুর রহমান শাখা ও জ্যাকি আলমগীর ভাইয়ের জন্য আবেদন করেছিলাম। যার পরিপ্রেক্ষিতে মাননীয় প্রধানমন্ত্রী তাদের ২০ লাখ টাকা অনুদান দিয়েছেন।

জামিলুর রহমান শাখা ১৯৬২ সালে খসরু নোমানের পরিচালনায় ‘এই তো জীবন’ নাটকে প্রথম মঞ্চে অভিনয় করেন। অভিনেতা ফরিদ আলীর সহযোগিতায় ১৯৬৬ সালে টিভি নাটকে অভিনয় করার সুযোগ হয়। তার অভিনীত নাটকের সংখ্যা প্রায় দুইশ। টিভি নাটকের পাশাপাশি বেতারের নাটকেও অভিনয় করেছেন জামিলুর রহমান শাখা।

মঞ্চ, টেলিভিশন, বেতার নাটকে অভিনয় করলেও চলচ্চিত্রাভিনেতা হিসেবেই পরিচিতি পেয়েছেন জামিলুর রহমান শাখা। এখন পর্যন্ত ছয় শতাধিক চলচ্চিত্রে তিনি অভিনয় করেছেন। চলচ্চিত্রে তার যাত্রা সফদার আলী ভুঁইয়ার নির্দেশনায় ‘রাজমুকুট’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে।

তার অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্র হলো- ‘কেয়ামত থেকে কেয়ামত’, ‘অন্তরে অন্তরে’, ‘আত্ম অহংকার’, ‘বীর সন্তান’, ‘জীবনঢুলী’, ‘৭১-এর মা জননী’।

চলতি বছরের শুরুর দিকে জ্যাকি আলমগীর হার্টের সমস্যা নিয়ে রাজধানীর বক্ষব্যাধি হাসপাতালে ভর্তি হয়েছিলেন । অর্থের অভাবে তার চিকিৎসা চলছিল ধীরগতিতে। ১৯৮২ সালে প্রয়াত পরিচালক শহীদুল ইসলাম খোকন পরিচালিত ‘রক্তের বন্দী’ চলচ্চিত্রে প্রথম অভিনয় করেন তিনি। এ পর্যন্ত সাত শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। এর আগে ‘আরণ্যক’ নাট্যদলের সঙ্গে প্রথম অভিনয়ে সম্পৃক্ত ছিলেন।

আর এস/  ১১ জুন

ঢালিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে