Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২৭ জুন, ২০১৯ , ১২ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৬-১১-২০১৯

নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে ছাত্রদলের তালা, বিক্ষোভ

নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে ছাত্রদলের তালা, বিক্ষোভ

ঢাকা, ১১ জুন- কমিটি গঠনের নির্দেশনায় বয়সসীমা বাতিলের দাবিতে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তালা দিয়েছেন ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

মঙ্গলবার বেলা ১১টার দিকে কার্যালয়ের মূল ফটকে তালা দিয়ে বিক্ষোভ শুরু করেন নেতাকর্মীরা।

এসময় কার্যালয়ের ভেতরে প্রবেশ করতে গেলে নেতাকর্মীদের বাধার মুখে পড়েন বিএনপির ভাইস বরকতউল্লাহ বুলু, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন ও প্রচার সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানী। এ তিনজনই ছাত্রদলের নতুন কমিটির গঠনের সঙ্গে সংশ্লিষ্ট।

এ রিপোর্ট লেখার সময় দুপুর সাড়ে ১২টার পর্যন্ত নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষুব্ধ নেতাকর্মীরা বিক্ষোভ করছিলেন। কার্যালয়ের ভেতরেও অবস্থান নিয়েছেন বিক্ষুব্ধ নেতাকর্মীদের একাংশ।

জানা গেছে, ছাত্রদলের নতুন কমিটি ঘিরে অস্থিরতা সৃষ্টির চেষ্টা চালাচ্ছে বিএনপির একাধিক সিন্ডিকেট। এ ইস্যুকে কাজে লাগিয়ে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় নিয়ন্ত্রণে নিতে মাঠে নেমেছেন তারা।

যে কোনো মূল্যে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে বের করে দিয়ে দফতর দখলে নিতে চাচ্ছেন তারা।

এ কাজে ছাত্রদলের সদ্য বিলুপ্ত কমিটির বিক্ষুব্ধ নেতাকর্মীদের কাজে লাগানোর পরিকল্পনা নেয়া হয়েছে।

সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরেই নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় নিয়ন্ত্রণে নেয়ার চেষ্টা চালিয়ে আসছেন দলটির একাধিক সিন্ডিকেটের সদস্যরা। দলের শীর্ষ নেতাদের ঘিরে তাদের অনুসারী এসব সিন্ডিকেট গড়ে তুলেছেন।

এসবের সদস্যদের মতে, দফতরে বসে রিজভী আহমেদ সবকিছু নিয়ন্ত্রণ করছেন। লন্ডনে তারেক রহমানকে ভুল বার্তা পাঠিয়ে বিভ্রান্ত করা হচ্ছে। সর্বশেষ ছাত্রদলের নিয়ন্ত্রণ নিতে মাঠে নেমেছেন রিজভী আহমেদ ও তার অনুসারীরা।

দফতরকে কাজে লাগিয়ে বিভিন্ন জেলা কমিটি ও অঙ্গসংগঠনের কমিটি গঠনের ক্ষেত্রেও হস্তক্ষেপ করেন। তাই কার্যালয় থেকে তাকে বের করতে হবে। সম্ভব না হলে তিনি পুরো দলের নিয়ন্ত্রণ নিয়ে নেবেন।

এ পরিস্থিতিতে রিজভীকে দফতরছাড়া করার কৌশল নিয়ে ঐকমত্যে পৌঁছেছেন সিন্ডিকেটের সদস্যরা। ইতিমধ্যে তারা বিক্ষুব্ধ নেতাকর্মীদের সঙ্গে কয়েক দফা বৈঠক করেছেন। তারেক রহমানকে ভুল বুঝিয়ে রিজভী আহমেদ তার ইচ্ছামতো কমিটি বিলুপ্ত করে দিয়েছেন বলে তাদের উসকানি দেয়া হয়েছে।

সূত্র: যুগান্তর 
আর এস/  ১১ জুন

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে