Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯ , ৪ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-০৮-২০১৯

নিউইয়র্কে হামলার পরিকল্পনা, বাংলাদেশি তরুণ গ্রেপ্তার

নিউইয়র্কে হামলার পরিকল্পনা, বাংলাদেশি তরুণ গ্রেপ্তার

নিউইয়র্ক, ০৮ জুন- যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহরের টাইমস স্কয়ারে গ্রেনেড হামলা পরিকল্পনার অভিযোগে বৃহস্পতিবার এক বাংলাদেশি তরুণকে গ্রেপ্তার করা হয়েছে। তার নাম আশিকুল আল, বয়স ২২। এই তরুণ নিউ ইয়র্কের কুইন্সের জ্যাকসন হাইটসে থাকেন। তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে ।

মার্কিন সংবাদ মাধ্যম নিউ ইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, আগ্নেয়াস্ত্র কেনার পর স্থানীয় পুলিশ তাকে গ্রেপ্তার করেছে।

ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট এক কর্মকর্তা নিউ ইয়র্ক টাইমসকে বলেছেন, আশিকুল আলাপচারিতায় টাইমস স্কয়ারে গ্রেনেড নিক্ষেপের ইচ্ছা প্রকাশের পর বেশ কিছু দিন ধরে নজরদারিতে ছিলেন। ছদ্মবেশী একজন গোয়েন্দা তার ওপর সর্বদা নজরদারি করছিলো। ছদ্মবেশে থাকা ওই গোয়েন্দার সঙ্গেই আগ্নেয়াস্ত্র কেনার বিষয়ে আলোচনা করেন আশিকুল। তিনি সিরিয়াল নম্বর নষ্ট করা আগ্নেয়াস্ত্র কিনতে চেয়েছিলেন। তার পছন্দ মতোই তাকে আগ্নেয়াস্ত্র সরবরাহ করা হয়েছিলো।

এরপরই এফবিআই এজেন্ট ও নিউইয়র্ক পুলিশ বিভাগের গোয়েন্দাদের সমন্বয়ে গঠিত জয়েন্ট টেররিজম টাস্ক ফোর্সের সদস্যরা তাকে গ্রেপ্তার করে।

শুক্রবার ব্রুকলিন ফেডারেল কোর্টে আশিকুলের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগে বলা হয়েছে, ছদ্মবেশী আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের কাছ থেকে বৃহস্পতিবার সিরিয়াল নম্বর মুছে ফেলা দুটি গ্লক ১৯ নাইন এমএম সেমি-অটোমেটিক পিস্তল নেয়ার পর তাকে গ্রেপ্তার করা হয়।

ছদ্মবেশী এফবিআই এজেন্টের সঙ্গে আলোচনায় আশিকুল নিউইয়র্কে ২০০১ সালের ১১ সেপ্টেম্বরের হামলা এবং জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের প্রতি সমর্থন জানান। তিনি এ সময় বিস্ফোরক ভেস্ট ব্যবহার করে হামলা চালানোর বিষয়েও আলোচনা করেন।

এ সংক্রান্ত এক বিবৃতিতে ইউএস অ্যাটর্নির দপ্তর বলেছে, টাইমস স্কয়ারে সন্ত্রাসী হামলা চালিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা ও বেসামরিকদের হত্যার পরিকল্পনা থেকেই আশিকুল আলম অবৈধ আগ্নেয়াস্ত্র কিনেছিলেন।

আর এস/  ০৮ জুন

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে