Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯ , ৮ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 2.7/5 (7 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৬-০৭-২০১৯

ফানুস উড়িয়ে নিজেদের স্বপ্ন জানাল এক হাজার তরুণ-তরুণী

ফানুস উড়িয়ে নিজেদের স্বপ্ন জানাল এক হাজার তরুণ-তরুণী

মেহেরপুর, ০৮ জুন- এক হাজার তরুণ-তরুণী নিজেকে নিয়ে, তাদের পরিবার-পরিজনকে নিয়ে, দেশ, সমাজ ও প্রিয় মানুষদের নিয়ে নানান স্বপ্নের কথা লিখে সহস্রাধিক ফানুস উড়িয়ে বর্ণিল করল মেহেরপুরের আকাশ। আর কিছু স্বপ্নবাজ মানুষ যারা কর্মক্ষেত্রে সরকারের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালনের মধ্য দিয়ে দেশের স্বপ্ন বাস্তবায়ন করছেন তাদের কাছ থেকে পেল দিক নির্দেশনা।

এমন এক ব্যতিক্রমধর্মী অনুষ্ঠানের মধ্য দিয়ে মেহেরপুরে হয়ে গেলে ফানুস উৎসব ও সঙ্গীতানুষ্ঠান। শুক্রবার রাতে মেহেরপুর শহীদ সামসুজ্জোহা পার্কে ‘স্বপ্ন’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন স্বপ্নবাজ এসব তরুণ-তরুণীদের উদ্দেশে বলেন, স্বপ্নের মধ্য দিয়েই মানুষ বেঁচে থাকে। স্বপ্নবাজদের মধ্য দিয়ে আগামীর বাংলাদেশ হবে সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদমুক্ত বাংলাদেশ।

তিনি বলেন, মুজিবনগর তথা মেহেরপুর থেকে বাংলাদেশের শুরু। তাই এখান থেকেই সকল ভালো কাজের শুরুটাও আমরা করতে চাই। মেহেরপুরে অনেক উন্নয়ন হয়েছে। বর্তমানে আইনশৃঙ্খলা পরিস্থিতি এতটাই ভালো যে, যা কেউ কখনও কল্পনা করতে পারিনি। এই ধারা অব্যাহত রাখতে হবে। ছেলেমেয়েদেরকে পরিবার থেকেই ভালো স্বপ্ন দেখাতে হবে। অভিভাবকদের সচেতন থাকতে হবে- যেন ছেলেমেয়েরা বিপথে না যায়।

অনুষ্ঠানে ‘স্বপ্ন’ প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট সাংবাদিক তুহিন অরন্য বলেন, ‘স্বপ্ন দেখি, দেশটা গড়ি’ - এই স্লোগানে এগিয়ে যাচ্ছে ‘স্বপ্ন’। চলো নিজেদের ছোট সুন্দর স্বপ্নের ক্যানভাসে গড়ি আগামীর সুন্দর মেহেরপুর। সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদমুক্ত মেহেরপুর গড়ার প্রত্যায়ে আজকের এই উৎসব।

অনুষ্ঠানে স্বপ্নের কথা বলেন- মেহেরপুর জেলার কৃতি সন্তান পাবলিক প্রাইভেট পার্টনারশিপ অথরিটির (পিপিপি) চিফ এক্সিকিউটিভ অফিসার মুহা. আলকামা সিদ্দিকী, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক জাহাঙ্গীর আলম, মেহেরপুরের পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান ও ঢাকাস্থ মেহেরপুর জেলা সমিতি সভাপতি বিশিষ্ট শিল্পপতি জিয়াউল হক।

স্বাগত বক্তব্য রাখেন স্বপ্ন’র প্রধান সমন্বয়কারী মোস্তাকুর রহমান তুষার। অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন স্বপ্ন’র সহ সভাপতি সাংবাদিক রেজ আন উল বাসার তাপস ও সাধারণ সম্পাদক আলতাফ মাহমুদ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মুহাইমিনুল রহমান আবির।

অনুষ্ঠানে মঙ্গল প্রদীপ জ্বালিয়ে দেশের মঙ্গল কামনা করা হয়। সঙ্গীত অনুষ্ঠানের মাঝে মাঝে ফানুস উড়িয়ে স্বপ্নবাজ তরুণ-তরুণীরা তাদের স্বপ্নের কথা জানান দেন। অনুষ্ঠানে ব্যান্ড সঙ্গীত পরিবেশন করেন মেহেরপুরের কৃতি সন্তান দেশের জনপ্রিয় সঙ্গীত শিল্পী তানিম মাহদুম। আর মাঝে মাঝে আকাশে ছিল আতশবাজির ঝলকানি।

সূত্র: জাগো নিউজ২৪
এনইউ / ০৮ জুন

 

মেহেরপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে