Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯ , ১ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৬-০৭-২০১৯

পার্টি প্রধানের পদ থেকে সরে দাঁড়ালেন থেরেসা মে

পার্টি প্রধানের পদ থেকে সরে দাঁড়ালেন থেরেসা মে

লন্ডন, ০৭ জুন- ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে আনুষ্ঠানিকভাবে কনজারভেটিভ পার্টির প্রধানের পদ থেকে পদত্যাগ করেছেন। তবে তার উত্তরসূরী নির্বাচিত হওয়ার আগ পর্যন্ত তিনি প্রধানমন্ত্রী পদেই বহাল থাকবেন। 
দুই সপ্তাহ আগে প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন মে। ওই সময় কান্নারত অবস্থায় নিজের পদত্যাগের ঘোষণা দিয়ে মে বলেন, ব্রেক্সিট বাস্তবায়ন করে যেতে না পারার কারণে তিনি গভীরভাবে অনুতপ্ত।
কনজারভেটিভ পার্টির ১১ জন নেতা দলীয় প্রধান ও ব্রিটিশ প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে লড়াই করছেন। আগামী সোমবার ব্রিটিশ সময় সকাল ১০টা থেকে মনোনয়নপত্র দেয়া শুরু হবে। ওইদিনই বিকেল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র দেয়া শেষ হবে।

এদিকে নেতা নির্বাচনের এই লড়াই শেষ হওয়ার আগ পর্যন্ত মে ভারপ্রাপ্ত নেতা হিসেবেই দায়িত্ব পালন করবেন।
এর আগে নিজের ব্রেক্সিট পরিকল্পনা তিনবার পার্লামেন্টে তোলার পর তা পাস করাতে ব্যর্থ হন মে। যদিও তার ওই পরিকল্পনা অনুমোদন দিয়েছিল ইউরোপীয় ইউনিয়ন।
এমন পরিস্থিতিতে গত মাসে প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন থেরেসা মে। তিনি জানান, ব্রেক্সিট চুক্তির বিষয়ে তার পরিকল্পনার স্বপক্ষে এমপিদের সমর্থন পেতে তিনি সবকিছু করেও ব্যর্থ হয়েছেন। তাই এখন ব্রেক্সিট বাস্তবায়নের দায়িত্ব নতুন প্রধানমন্ত্রীর কাঁধে ন্যস্ত করতে চাই।

উল্লেখ্য, ব্রেক্সিট ইস্যু মে’সহ দুজন ব্রিটিশ প্রধানমন্ত্রী পদত্যাগ করলেন। এর আগে ইউরোপীয় ইউনিয়নের স্বপক্ষে থাকতে চেয়ে ব্যর্থ হয়ে পদত্যাগ করেছিলেন ডেভিড ক্যামেরন।

সূত্র: আরটিভি
আর এস/  ০৭ জুন

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে