Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২৭ জুন, ২০১৯ , ১২ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-০৬-২০১৯

নভেম্বরে চালু হতে যাচ্ছে নতুন ভিসা

কাউসার খান


নভেম্বরে চালু হতে যাচ্ছে নতুন ভিসা

সিডনি, ০৭ জুন- অভিবাসন খ্যাত দেশ অস্ট্রেলিয়ায় বসবাস ও কাজের সুযোগ নিয়ে চলতি বছরের নভেম্বরে চালু হতে যাচ্ছে নতুন স্কিলড রিজিওনাল প্রভিশনাল ভিসা। এ ভিসায় দক্ষ অভিবাসী ও প্রবাসীদের পরিবারের সদস্যরা দেশটিতে অস্থায়ী ও স্থায়ীভাবে বসবাস এবং কাজ করতে পারবেন। দেশটির বর্তমান প্রচলিত আঞ্চলিক ভিসা সাবক্লাস ৪৮৯ ও ৮৮৭-এর মতোই নতুন ও পরিবর্তিত আবশ্যিক শর্ত নিয়ে চালু হবে সাবক্লাস ৪৯১ এবং ৪৯৪ ভিসা। আর এ দুই ভিসাধারীদের স্থায়ী বসবাসের জন্য আবেদন করতে চালু করা হবে নতুন সাবক্লাস ১৯১ স্থায়ী ভিসা। চলতি বছরের ১৬ নভেম্বর থেকে আবেদনের জন্য উন্মুক্ত হওয়ার অপেক্ষায় আছে নতুন ভিসাগুলো।

স্পনসরড ও লেবার অ্যাগ্রিমেন্ট—এ দুটি ভাগের আওতায় চালু হবে নতুন স্কিলড রিজিওনাল প্রভিশনাল ভিসা। অস্ট্রেলিয়ার সচল ও অনুমোদিত কোনো ব্যবসা দ্বারা মনোনীত হলে তবেই পাওয়া যাবে এ ভিসা। যা সাবক্লাস ৪৯৪ নামে চালু হবে। এ ছাড়া সরকারের সঙ্গে শ্রম চুক্তির মাধ্যমেও কোনো প্রতিষ্ঠান কাউকে নতুন ৪৯১ ভিসায় মনোনীত করতে পারবে। আর এ নতুন দুটির ভিসায় তিন বছর অস্ট্রেলিয়ায় বসবাসের পর স্থায়ী বসবাসের জন্য আবেদন করা যাবে নতুন সাবক্লাস ১৯১ ভিসায়।

নতুন ভিসাগুলোতে অস্ট্রেলিয়ার যেকোনো রাজ্যের আঞ্চলিক শহরে আবেদন করা যাবে। তবে নতুন এ ভিসা নিয়ে দেশটির সিডনি, মেলবোর্ন, পার্থ, ব্রিসবেন ও গোল্ড কোস্টের মতো কোনো মহানগর এলাকায় ভিসাধারীরা বসবাস করতে পারবেন না। এ ছাড়া এ ভিসায় মনোনীত পেশায় পূর্ণকালীন চাকরির সুযোগ থাকবে হবে। সেই সঙ্গে তিন বছরের বেশি পুরোনো নয়, এমন স্কিল অ্যাসেসমেন্ট থাকতে হবে। নতুন ভিসার আরও বিস্তারিত তথ্য প্রকাশ করবে অভিবাসন বিভাগ শিগগিরই।

লেখক : অভিবাসন আইনজীবী, সিডনি, অস্ট্রেলিয়া।

আর/০৮:১৪/০৭ জুন

অষ্ট্রেলিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে