Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২৭ জুন, ২০১৯ , ১২ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-০৬-২০১৯

নিউইয়র্কে প্রথম হেলিকপ্টার পরিবহন চালু করবে উবার

নিউইয়র্কে প্রথম হেলিকপ্টার পরিবহন চালু করবে উবার

নিউইয়র্ক, ০৭ জুন- যুক্তরাষ্ট্রের পরিবহন কোম্পানি উবার জানিয়েছে, নিউইয়র্কের জেএফকে এয়ারপোর্ট এবং ম্যানহ্যাটনের মধ্যে প্রথম হেলিকপ্টার পরিবহন চালুর জন্য প্রস্তুত কোম্পানিটি।

বৃহস্পতিবার প্রকাশিত এক প্রতিবেদনে সিঙ্গাপুরের গণমাধ্যম চ্যানেল নিউজ এশিয়া (সিএনএ) জানায়, এই তথ্য নিশ্চিত করেছেন উবারের প্রধান নির্বাহী দারা খোসরোশাহি।

তিনি নিউ ইয়র্ক টাইমসে প্রকাশিত এ সংক্রান্ত খবরের লিঙ্কটি টুইট করে লেখেন, ‘পয়েন্ট টু পয়েন্ট মাল্টিমোডাল জার্নি প্ল্যানিং অ্যান্ড বুকিং = জেএফকে থেকে যেতে বা এখানে আসতে সড়ক পরিবহনের ওপর আর কোনও চাপ নেই।’

উবার জানিয়েছে, আট মিনিটের এই ফ্লাইট শুরু হবে ৯ জুলাই থেকে। এই বিমানবন্দরের ভাড়ার সঙ্গে সঙ্গতি রেখে এবং যাত্রীদের কথা বিবেচনা করে ফ্লাইটটির ভাড়া ২০০ থেকে ২২৫ ডলারের মধ্যে হতে পারে বলে আশা করা হচ্ছে।

উবার এলিভেট টিমের সাহায্যে কোম্পানিটি সড়কপথের পাশাপাশি আকাশপথেও যে যাত্রী পরিবহন কার্যক্রম পরিচালনা করতে চায়, তা নিশ্চিত হলো এই খবরে।

এই টিমের প্রধান এরিক অ্যালিসন জানান, যাত্রী পরিবহনের ক্ষেত্রে সত্যিকার অর্থে একটি ভিন্ন মাত্রা যোগ করতে যাচ্ছে উবার কপ্টার। এই নিউইয়র্ক ভিত্তিক সেবা উবারের অফার পাওয়া যাত্রীদেরকে দেয়া হবে।

অ্যালিসনের মতে, আগামী বছরগুলোতে উবার বিমান পরিবহন চালু করার জন্য তথ্য সংগ্রহের ক্ষেত্রে সাহায্য করবে এই ফ্লাইট।

উবার ২০২৩ সালের মধ্যে যুক্তরাষ্ট্রের শহর ও উপশহরগুলোতে এবং অন্যান্য দেশে বিমান পরিবহন কার্যক্রম শুরু করার পরিকল্পনা ঘোষণা করেছে।

এই পরিবহন কোম্পানি অংশীদারদেরকে সঙ্গে নিয়ে ‘উড়ন্ত গাড়ি’ বা লম্বালম্বিভাবে উড্ডয়ন ও অবতরণ করতে পারবে এমন ছোট ইলেকট্রিক বিমান তৈরি করার জন্য কাজ করছে।

আর/০৮:১৪/০৭ জুন

ব্যবসা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে