Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২২ জুলাই, ২০১৯ , ৭ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-০৬-২০১৯

৮৫ জনকে হত্যা, সিরিয়াল কিলারের যাবজ্জীবন দণ্ড

৮৫ জনকে হত্যা, সিরিয়াল কিলারের যাবজ্জীবন দণ্ড

বার্লিন, ০৬ জুন- দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর জার্মানির ইতিহাসে সবচেয়ে ভয়াবহ সিরিয়াল কিলারকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

৮৫ জনকে হত্যার অভিযোগে বৃহস্পতিবার (৬ জুন) নিলস হোগেল নামের ওই সেবককে এ দণ্ড দেওয়া হয়।

রায়ে বিচারক সেবাস্তিয়ান বুয়েহরমান বলেছেন, হোগেল এই হত্যাউন্মত্তা ‘ভয়ংকর।’

৪২ বছরের হোগেল ২০০০ থেকে ২০০৫ সাল পর্যন্ত প্রাণঘাতি ইনজেকশন দেওয়ার মাধ্যমে বাছাই করা রোগীদের হত্যা করতেন।

২০০৫ সালে এক রোগীকে চিকিৎসকের ব্যবস্থাপত্রে উল্লেখ নেই এমন একটি ইনজেকশন এক রোগীকে দেওয়ার সময় ধরা পড়েন হোগেল। হত্যা চেষ্টার অভিযোগে ২০০৮ সালে তাকে সাত বছরের কারাদণ্ড দেওয়া হয়। হত্যার শিকার লোকদের পরিবারের সদস্যদের দাবির মুখে ২০১৪-১৫ সালে হোগেলের দ্বিতীয় দফায় বিচার শুরু হয়। বুধবার আরও পাঁচজনকে হত্যার অভিযোগে তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। জার্মানিতে সর্বোচ্চ ১৫ বছরের কারাদণ্ডকে যাবাজ্জীবন হিসেবে ধরা হয়।

মামলায় বিচারের জন্য ১৩০টিরও বেশি মৃতদেহ কবর থেকে উত্তোলন এবং এগুলোর ময়না তদন্তের প্রয়োজন ছিল। অবশ্য পুলিশের সন্দেহ হোগেলের হাতে দুই শতাধিক রোগীর মৃত্যু হয়েছে। আদালত অবশ্য এই সংখ্যা নিশ্চিত করেনি। কারণ স্বীকারোক্তিতে হোগেলের দেওয়া তথ্যে ফাঁক ছিল এবং অনেক মৃতদেহই পুড়িয়ে ফেলায় সেগুলোর ময়নাতদন্ত সম্ভব হয়নি।

আঞ্চলিক শহর ওলেন্ডবার্গের আদালতের বিচারক বুয়েহরমান বলেছেন, হোগেলের হাতে মারা যাওয়া লোকের সংখ্যা ‘মানব কল্পনারও বাইরে।’

আর/০৮:১৪/০৬ জুন

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে