Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ২০ জুলাই, ২০১৯ , ৫ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-০৫-২০১৯

ঘুমের মধ্যেই চিরঘুমে জনপ্রিয় অভিনেত্রী রুমা গুহঠাকুরতা

ঘুমের মধ্যেই চিরঘুমে জনপ্রিয় অভিনেত্রী রুমা গুহঠাকুরতা

কলকাতা, ০৫ জুন - পশ্চিম বাংলার জনপ্রিয় অভিনেত্রী রুমা গুহঠাকুরতা আর নেই। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর। ভারতীয় গণমাধ্যম মারফত খবরটি পাওয়া যায়।

কলকাতার বালিগঞ্জে নিজের বাড়িতে ঘুমের মধ্যেই তার মৃত্যু হয় বলেও পরিবার সূত্র থেকে জানানো হয়েছে। তার মৃত্যুতে ভারতের চলচ্চিত্র জগতে গভীর শোকের ছায়া নেমে এসেছে।

রুমার মা সতী দেবী ছিলেন প্রখ্যাত সংগীতশিল্পী ও প্রথম নারী সংগীত পরিচালক। কিশোর কুমারের সঙ্গে তাঁর বিয়ে হয় ১৯৫১ সালে। ১৯৫৮ সালে কিশোর কুমারের সঙ্গে তাঁর বিবাহবিচ্ছেদ হয়। রুমা-কিশোর কুমার দম্পতির একমাত্র সন্তান অমিত কুমার। কিশোর কুমারের সঙ্গে বিবাহবিচ্ছেদের পর রুমা গুহঠাকুরতা ১৯৬০ সালে বিয়ে করেন অরূপ গুহ ঠাকুরতাকে। তাঁদের ঘরে রয়েছে একটি কন্যাসন্তান। তিনি সংগীতশিল্পী শ্রমণা চক্রবর্তী। ১৯৫৮ সালে গানের দল ক্যালকাটা ইয়ুথ কয়্যার গঠন করেছিলেন রুমা গুহঠাকুরতা।

জানা যায়, সেভাবে কোনো অসুস্থতা ছিল না। কিন্তু বয়সের কারণে হাঁটাচলা বন্ধ হয়ে গিয়েছিল। 

রুমা গুহঠাকুরতা শুধু সংগীতশিল্পী নন, একজন অভিনেত্রী হিসেবে স্বাক্ষর রেখে গেছেন টালিউডে। তিনি সত্যজিৎ রায়ের ‘অভিযান’ (১৯৬২) ও ‘গণশত্রু’ (১৯৮৮) ছবিতে অভিনয় করেন। তিনি তপন সিনহা, তরুণ মজুমদারের ছবিতেও অভিনয় করেছেন। তিনি ‘বালিকা বধূ’,‘অ্যান্টনি ফিরিঙ্গি’,‘অমৃত কুম্ভের সন্ধানে’,‘দাদার কীর্তি’,‘৩৬ চৌরঙ্গী লেন’,‘হংসমিথুন’,‘তিন কন্যা’ ও ‘পলাতক’ ছবিতে অভিনয় করে প্রশংসিত হন।

এন এ/ ০৫ জুন

টলিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে