Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০১৯ , ৮ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-০৩-২০১৯

জেলে নারী বন্দির সঙ্গে ‌‍‍'খারাপ কাজ' রূপান্তরকামীর, নতুন ঠিকানা পুরুষ সেল

জেলে নারী বন্দির সঙ্গে ‌‍‍'খারাপ কাজ' রূপান্তরকামীর, নতুন ঠিকানা পুরুষ সেল

লন্ডন, ০৩ জুন- ব্রিটেনের এক কারাগারে একজন রূপান্তরকামী বন্দি অপর এক নারী বন্দির সঙ্গে 'অশালীন' কাজে লিপ্ত থাকার সময় হাতেনাতে ধরা পড়েছেন। এরপর তাকে পুরুষদের জন্য নির্ধারিত কারাগারে পাঠানো হয়েছে। সংবাদমাধ্যম দ্য সান-এ প্রকাশিত এক প্রতিবেদনে এমনটাই বলা হয়েছে।

প্রতিবেদনে বলছে, ২৩ বছর বয়সী রূপান্তরকামী ওই বন্দির নাম কাইলি উডস। আইনীভাবে একজন নারী হিসেবে বিবেচিত না হওয়া সত্ত্বেও তাকে  নারীদের কারাগারে স্থানান্তর করা হয়েছে। এই কারাগারটি গল্ফস্টারশায়ারে অবস্থিত।

এক নারীর সঙ্গে কারাকুঠুরীতে যৌনতায় লিপ্ত থাকা অবস্থায় কারা কর্মকর্তারা তাকে হাতেনাতে ধরে ফেলে। ওই নারীর সঙ্গে তিনি গোপন সর্ম্পকে লিপ্ত ছিলেন।

উডসকে মূলত ওয়ার্ডস্টারশায়ারের রেডডেচের এইচএমপি হয়েল কারাগারে পাঠানো হয়েছিল। তবে লিঙ্গ সনাক্তকরণ প্রশংসাপত্র না থাকা সত্ত্বেও তাকে নারীদের কারাগারে পাঠাবে কিনা জিজ্ঞাসা করা হয়েছিল।

একটি সূত্র সংবাদমাধ্যম দ্য সানকে জানিয়েছে, কারাগারের কর্মকর্তারা একটি কারাকুঠুরিতে এক যুগলকে পোশাকহীন অবস্থায় দেখতে পায়। সেখানে একটি টয়লেট সিটও ভাঙা অবস্থায় ছিল। তারা কি করেছিল কর্মকর্তাদের কাছে তা খোলাসা হয়ে যায়।  

উডসের পূর্বের নাম ছিল কাইল লকউড। তিনি এবং তার এক সময়ের প্রেমিক জ্যাক উইলিয়ামস উভয়ে কারাগারে রয়েছেন। অভিযোগ, ২০১৬ সালে উডস ও জ্যাক উইলিয়ামস তাদের ফ্লাটের সঙ্গিনী বিথানি হিলকে নির্মমভাবে হত্যা করেছেন।


ট্রান্সজেন্ডার কেস বোর্ড (টিসিবি) ২০১৭ সালের ডিসেম্বরে ইস্টউউড পার্কে তার স্থানান্তরের বিষয়টি অনুমোদন করে।

একটি সূত্র দ্য সানকে জানায়, উডস বেশ কয়েক বছর ধরে একজন নারী হিসেবে চিহ্নিত হয়ে আসছেন যদিও তার কোনো ধরনের অস্ত্রোপচার করা হয়নি।  

এদিকে, খুনের সময় উডস ও উইলিয়ামস টেপ দিয়ে বিথানি হিলের হাত বেধে ফেলে তার ঘাড়ে বেশ কয়েকবার ধারালো অস্ত্র দিয়ে আঘাত করেন।

বিথানি হিলকে হত্যা করতে তারা এর আগে একটি 'প্রতিমা' পুতুল দিয়ে অনুশীলনের মাধ্যমে প্রস্তুতি নেয়।

আর/০৮:১৪/০৩ জুন

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে