Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২২ জুলাই, ২০১৯ , ৭ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-০২-২০১৯

পরিবারের জন্য কিছু করলে সেটাতে তৃপ্তি পাই বেশি: অংকন

ইমরুল নুর


পরিবারের জন্য কিছু করলে সেটাতে তৃপ্তি পাই বেশি: অংকন

ঢাকা, ০২ জুন- গেল বছরের শেষের দিকে নিজের প্রথম মৌলিক গান নিয়ে হাজির হয়েছিলেন আড়ং ডেইরি- ‘বাংলার গান’ রিয়্যালিটি শো’র মাধ্যমে পরিচিতি পাওয়া তরুণ প্রজন্মের কণ্ঠশিল্পী অংকন ইয়াসমিন। ‘ভালো থাকতে দিলি না’ শিরোনামের এই গানটি থেকে ভালো সাড়াও পেয়েছেন। রিয়্যালিটি শো থেকে বের হওয়ার দুই বছর পর প্রকাশ করতে পেরেছেন নিজের মৌলিক গান। সেই ধারাবাহিকতায় আসছে ঈদেই নতুন মৌলিক গান নিয়ে আসছেন তরুণ এই প্রতিভাবান শিল্পী।

‘বিচ্ছেদের করাত’ শিরোনামে এই গানের কথা লিখেছেন রবিউল ইসলাম জীবন এবং সুর করেছেন মোহাম্মদ মিলন। গানের সঙ্গীত পরিচালনা করেছেন এমএমপি রনি আর ভিডিও পরিচালনা করেছেন চন্দন রায় চৌধুরী। আগামীকাল ৩ জুন ধ্রুব মিউজিক স্টেশনের ব্যানারে ধ্রুব মিউজিক কটেজের ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশিত হবে।

অংকন বলেন, একটা প্লাটফর্ম থেকে বের হওয়ার পর নিজের একটা মৌলিক গান পেতে অনেক বেগ পোহাতে হয় নতুন শিল্পীকে। অনেক জায়গায় ঘুরতে হয়, তারপর যদি কাজের সুযোগ মেলে। তবে বেশির ভাগ ক্ষেত্রেই ফল হয় নেগেটিভ। নিজের মৌলিক গান ছাড়া একজন শিল্পীর পরিচয় দেওয়ার মত কিছুই থাকেনা। তবে আমি চেষ্টা করে যাচ্ছি আমার মত করে ভাল কিছু করতে। নতুনরা যদি সুযোগ পাই তাহলে তারাও তাদের সেরাটা দিয়ে কাজ করতে পারে। তারাও জ্বলে উঠতে পারে।

তিনি আর বলেন, আমার প্রথম মৌলিক গানটি থেকে ভাল সাড়া পেয়েছি। সেই ধারাবাহিকতায় নতুন একটি গান আসছে এই ঈদ উপলক্ষে। এটাও বিচ্ছেদেরই গান। আমার সাথে বিচ্ছেদ গানই খুব ভালো যায় আর আমি এটা স্বাচ্ছন্দ্যবোধ করি। নতুন গানটিও বেশ সুন্দর। গানের কথা, সুর সবকিছুতেই ভিন্নতা আছে। আশা করছি শ্রোতা দর্শকদের ভাল লাগবে।

কয়েকদিন পরেই আসছে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদ। ঈদকে ঘিরে সবাই ব্যস্ততাকে ছুটি জানিয়ে আনন্দে মেতে উঠে। পরিবারের সাথে একান্ত সময় কাটান। ঈদ নিয়ে অংকন বলেন, ঈদ সবসময় খুব আনন্দের। তবে ছোটবেলায় অনেক আনন্দ করতাম। কিন্তু এখন আর সেটা করা হয়ে উঠে না। একটু একটু করে দিনগুলো কিভাবে যেন বদলে যায়। আগে বাবা-মায়ের কাছের ঈদের জামা-কাপড় চাইতাম, কেনাকাটা করতে যেতাম।এখন আমি নিজেই আমার পরিবারের জন্য কেনাকাটা করি। পরিবারের সদস্যদের ঈদে কিছু উপহার দিতে পেরে আমার কাছে অনেক ভালো লাগে। আত্মীয়স্বজনদের জন্য কেনাকাটা করতে ভাল লাগে। সবাইকে গিফট দিতেও ভালো লাগে। নিজের জন্য তো কেনাকাটা করা হয়ই। তবে পরিবারের জন্য কিছু করতে পারলে সেটাতে বেশি তৃপ্তি পাই।

আগে সবসময় গ্রামের বাড়ি চাপাইনবাবগঞ্জে ঈদ করতাম আমরা। কিন্তু এবার ঈদ করব ঢাকাতেই। ঈদে বেশ কিছু শো আছে। এবার ঈদটা মোটামুটি ব্যস্ততায় কাটবে।

খুব শিগগিরই অংকনের আরও নতুন কিছু মৌলিক গান ও কাভার গান প্রকাশ পাবে। সম্প্রতি ঈদ উপলক্ষে বাংলাদেশ টেলিভিশনের ফোক ফিউশন শো অনুষ্ঠানটি শেষ করেছেন যেটি ঈদের তৃতীয় দিন বাংলাদেশ টেলিভিশনে প্রচার করা হবে।

আর/০৮:১৪/০২ জুন

সংগীত

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে