Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ১৯ অক্টোবর, ২০১৯ , ৪ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-১৫-২০১৩

জাতীয় সংসদ নির্বাচন : ফরিদপুর ৩ আসনে সুবিধাজনক অবস্থানে বিএনপি


	জাতীয় সংসদ নির্বাচন : ফরিদপুর ৩ আসনে সুবিধাজনক অবস্থানে বিএনপি
ফরিদপুর, ১৫ সেপ্টেম্বর- আগামী দশম জাতীয় সংসদ নির্বাচনের সময় যতই ঘনিয়ে আসছে ততই বাড়ছে প্রধান দুই দলের মধ্যে গ্রুপিং। ফরিদপুরের চারটি আসনেই দলীয় নেতাকর্মীদের মুখোমুখি অবস্থানে রয়েছেন বর্তমান সরকার দলীয় সংসদ সদস্যরা। চারটির মধ্যে ফরিদপুর-৩ আসনটি বিএনপি রয়েছে তুলনামুলক সুবিধা জনক অবস্থানে। 
ফরিদপুর-৩ (সদর) আসন। এ আসনে আওয়ামী লীগের সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন বর্তমান সংসদ সদস্য ও প্রবাসী কল্যাণ মন্ত্রী ইঞ্জিনিয়া খন্দকার মোশাররফ হোসেন, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি এড. শামসুল হক ভোলা মাষ্টার। অন্যদিকে এ আসনে বিএনপির একমাত্র প্রার্থী বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী চৌধুরী কামাল ইবনে ইউসুফ। এ আসনে চৌধুরী কামাল ইবনে ইউসুফের বিকল্প নেই। স্বাধীনতার পর মাত্র দুই বার আওয়ামী লীগ জয়লাভ করেছেন আসনটিতে, বাকি নিবার্চনগুলোতে বিএনপির প্রার্থী হিসাবে চৌধুরী কামাল ইবনে ইউসুফ জয়লাভ করেন। এ আসনে চৌধুরী কামলা ইবনে ইউসুফ পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। ফলে তার সময় ব্যাপক উন্নয় করেছেন। গত নির্বাচনে চৌধুরী কামাল ইবনে ইউসুফ দলীয় মনোনয়ন না-পাওায়ায় কপাল খুলে ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের। বিগত দুটি নির্বাচনে ইঞ্জিনিয়ার খন্দকার মোশারফ হোসেন চৌধুরী কামাল ইবনে ইউসুফের কাছে বিশাল ব্যাবধানে পরাজিত হোন। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সুবিধাজনক অবস্থায় আছেন চৌধুরী কামাল ইবনে ইউসুফ। এলাকায় ব্যাপক উন্নয়ন ও ব্যক্তিগত ইমেজ এবং পারিবারিক ঐতিহ্যর কারনে তিনি ৫বার সংসদ সদস্য হয়েছেন বলে মনে করেন সাধারণ ভোটাররা। এ আসনে বিএনপির মধ্যে গ্রুপিং থাকলেও সেক্ষেত্রে আওয়ামী লীগের মধ্যে রয়েছে আরো বেশি। 
গত নির্বাচনের আওয়ামী লীগের প্রার্থী খন্দকার মোশাররফ হোসেন জয়লাভের পর থেকেই নিজের দলের মধ্যে গ্রুপিং বাড়তে থাকে। খন্দকার মোশাররফ হোসেন নির্বাচনী এলাকায় অন্য উন্নয়ন করেছে। তবে দলের ত্যাগী ও দীর্ঘ দিনের পরীক্ষিত নেতাদের পাশ কাটিয়ে তার ভাই খন্দকার মোহতেশাম হোসেন বাবর তার কিছু আস্থাভাজন লোক দিয়ে ক্ষমতার পূরো সময় পার করেছেন। এতে তার সঙ্গে দূরত্ব বেড়েছে দলের ত্যাগী ও পরীক্ষিত নেতাদের। ফলে এ আসনে সুবিধা জনক অবস্থানে আছেন বিএনপির প্রার্থী চৌধুরী কামাল ইবনে ইউসুফ। 

ফরিদপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে