Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৫ জুন, ২০১৯ , ১১ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (104 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-০১-২০১১

ছাত্রদল অষ্ট্রেলিয়ার আয়োজনে ``গনতন্ত্রে তারেক রহমান? শীর্ষক আলোচনা সভা ও ৪৭ তম জন্মর্বাষীকি পালন 

ছাত্রদল অষ্ট্রেলিয়ার আয়োজনে 
``গনতন্ত্রে তারেক রহমান? শীর্ষক আলোচনা সভা ও ৪৭ তম জন্মর্বাষীকি পালন 
বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সিনিয়র ভাইস চ্যায়ারমান জনাব তারেক রহমানের ৪৭ তম জন্ম র্বাষীকি পালন করল বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল অস্ট্রেলিয়া  শাখা। লেকেম্বার ৯-১১ বিলিবিউ এভিনিউতে অনুষ্ঠিত জন্ম র্বাষীকি ও ?গনতন্ত্রে তারেক রহমান? শীর্ষক নিয়ে আলোনায় সভাপতিত্ব করেন ছাত্রদল অস্ট্রেলিয়া শাখার সভাপতি মো: রাশেদুল ইসলাম রাজু । প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন বিএনপি অষ্ট্রেলিয়ার সভাপতি ডা. ওহাব বকুল । গনতন্ত্রে তারেক রহমান শির্ষক আলোচনায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন বিএনপি অষ্ট্রেলিয়ার সাধারন সম্পাদক জনাব শফিকুল ইসলাম । ছাত্রদল অষ্ট্রেলিয়ার সাধারন সম্পাদক মো: হোসইন সরোয়ার সায়মন এর পরিচালনায় এই সময় উপস্থিত ছিলেন অষ্ট্রেলিয়া যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি আবুল হাছান, সাধারন সম্পাদক  আবদুল মতিন উজাজল  সিঃ সহ সভাপতি সেলিম লকিয়াত, সাংগঠনিক সম্পাদক  ম্াছুদুর  রহমান ,নিউ সাউত ওয়েলস যুবদলের সভাপতি মিজানুর রহমান চৌধুরী ছাত্রদল অস্ট্রেলিয়ার  সাংগঠনিক সম্পাদক মোঃ তানজিন হোসেন ছিদ্দীকি সহ -সভাপতি মোঃ ছাইদুর রহমান,যুগ্ম সাধারন সম্পাদক মারুফ হোসেন , নাদিম হোছেন আ?র্তজাতিক বিষয়ক সম্পাদক মমিনুল ইসলাম,আওলাদ হোসেন প্রিন্স , রিসাব ও রোমান  প্রমুখ।

ছাত্রল আস্ট্রেলিয়া সাধারন  সম্পাদক হোসাইন সরোয়ার সায়মন  এর  পরিচালনায় অনিুষ্ঠিত গনতন্ত্রে তারেক রহমান ? শীর্ষক  আলোচনা সভায় বাংলাদেশের শহীদ মুক্তি যোদ্বাদের স্বরনে  মাগফিরাত কামনা করে এক মিনিট নিরাবতা পালন করেন। তরপর শুভেচ্ছা বক্তোবে জনাব সায়মন আলোচনা সভায় উপস্থিত অতিথীদের মধ্যে পরিচয় করে দেন। গনতন্ত্রে তারেক রহমান শির্ষক আলোচনায় মূল প্রবন্ধে বিএনপি অষ্ট্রেলিয়ার সাধারন সম্পাদক জনাব শফিকুল ইসলাম খুব মার্জিত ভাষায় বর্তমান বাংলাদেশের সাময়ীক কিছু ঘটনা উল্লেখ করেন ।বিশেষ করে তারেক রহমানের উপর বর্তমান সরকারের সমালোচনা করেন।
প্রধান  আলোচকের বক্তব্যে ডা. ওহাব বকুর বলেন  বলেন শহীদ জিয়া  বংলাদেশে বাকশাল থেকে  গনতন্ত্র দিয়েছেন তার ছেলে বিএনপির ভাইস চ্যায়ারমান জনাব তারেক রহমান আধুনিক বাংলাদেশের গনতন্ত্রের নহ্মত্র, যখাশীগ্রই তিনি বাংলাদেশের হাল ধরবেন বলে আশাবাদ ব্যাক্ত করেছেন।  

সভাপতির বক্তব্যে ছাত্রদল অস্ট্রেলিয়ার সভাপতি মো: রাশেদুল ইসলাম রাজু প্রথমে ধন্যবদ প্রকাশ করেন ডেমোক্রেসি ওয়াচ নামে বাংলাদেশ থেকে পরিচালিত  প্রতিষ্ঠানটিকে তাদের সম্প্রতি গনতন্ত্রে বাংরাদেশের রিপোর্টের জন্য।তিনি বলেন আজকে দেশে গনতন্ত্র কি সরকার মনে হয় ভুলে গেছেন অর্থনীতির অবস্থা আর ও নাজুক দেশের মানুষ ভাল নেয় গত দশ বছরের মধ্যে সর্বোচ্চ মূল্যস্পিতি নিয়ে শেখ হাছিনা বলেন দেশ ভাল আছে, আসলে দেশ ভাল নেয় ভাল আছে আওয়ামী দলালেরা। ভাল গভর্নেস ও গনতন্ত্রের জন্য প্রয়োজন সঠিক দিকনির্দেশনা তারেক রহমান হচ্ছেন সেই যোগ্য নেতা ।মিথ্যা মামলা দিয়ে দেশের বাহিরে রাখা যাবেনা, যথাশিগ্রই সকল মিথ্যা মামলা পত্যাহার করতে হবে । আলোচনা সভা শেষে তারেক রহমানের ৪৭ তম জন্ম বার্ষিকি উপলহ্মে কেক কেটে অতিথীদের আপ্যায়ন করা হয় যাহা এক আনন্দঘন পরিবেশ সৃষ্টি করে।

অষ্ট্রেলিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে