Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২২ জুলাই, ২০১৯ , ৭ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৬-০১-২০১৯

ঈদে  বেলী আফরোজের ‘বেদের মেয়ে জোসনা রিটার্নস’

ঈদে  বেলী আফরোজের ‘বেদের মেয়ে জোসনা রিটার্নস’

ঢাকা, ০১ জুন - ঈদে আসছে বেলী আফরোজের বিগ বাজেটের মিউজিক ভিডিও। "বেদের মেয়ে জোসনা রিটার্নস" শিরোনামের একটি সুপার হিপহপ গান নিয়ে ঈদের সঙ্গীত পিপাসু শ্রোতা দর্শকদের মন রাঙাতে আসছেন এই শিল্পী।

প্রতিবেদককে বেলী আফরোজ জানান, বাংলাদেশের চলচ্চিত্র ইতিহাসের সবচেয়ে বেশি ব্যবসা সফল ছবি ‘বেদের মেয়ে জোসনা’র দ্বারা অনুপ্রাণিত হয়ে "বেদের মেয়ে জোসনা রিটার্নস" গানটি করছেন। প্রয়াত তোজাম্মেল হক বকুল পরিচালিত ও ১৯৮৯ সালে মুক্তি পাওয়া এই ছবিটির নাম এখনো মানুষের মুখে মুখে। তেমনি ছবিটির গান "বেদের মেয়ে জোসনা আমায় কথা দিয়েছে" গানটি এখনও সবার কাছে অতি চেনা ও বিশাল জনপ্রিয় একটি গান। 

বেলী বলেন,  আসছে নতুন বেদের মেয়ে জোছনা। তবে এটি কিন্তু সিনেমার রিমেক নয়। "বেদের মেয়ে জোসনা রিটার্নস" শিরোনামের গানটি নিয়ে আসছি আসলে গ্রাম বাংলার বহুল প্রিয় বেদের মেয়ে জোসনা কে গানের মাধ্যমে আবার সবার কাছে পৌঁছে দেওয়ার জন্যে।  

গানটি লিখেছেন এ মিজান। আর সুর ও সংগীত আয়োজন করেছেন শওকত আলী ইমন। গানটির ভিডিও পরিচালনা করেছেন হাবিব রহমান। তার কোরিওগ্রাফিতে মিউজিক ভিডিওতে মডেলিং করেছেন বেলী আফরোজ নিজেই। তার সহ মডেল জন জাহিদ। এই দুজন ছাড়াও আরও ২০ জনের মতো নৃত্য শিল্পী এই মিউজিক ভিডিওতে অংশ নিয়েছেন। আসন্ন ঈদ উপলক্ষ্যে মুক্তি পাবে গানটির ভিডিও।

গানটি নিয়ে বেলী আফরোজ বলেন, "বেদের মেয়ে জোসনা রিটার্নস" গানে দর্শকরা ভিন্নতা দেখতে পাবেন। নাচে গানে ভরপুর গানটির ভিডিও বেশ যত্ন নিয়ে নির্মাণ করা হয়েছে। আমরা চেষ্টা করছি নতুন কিছু করতে। আমি মনে করি গানটি প্রকাশের পর দর্শকরা এই গানের কথা, সুর এবং মিউজিক ভিডিওতে নতুনত্ব ও ভিন্নতা খুঁজে পাবেন।

বর্তমান প্রজন্মের জনপ্রিয় গায়িকা বেলী আফরোজ ২০১২ সালে চ্যানেল নাইনের সংঙ্গীত বিষয়ক রিয়েলিটি শো পাওয়ার ভয়েজের মাধ্যমে পরিচিত পান। তিনি চট্টগ্রামের মেয়ে। শৈশবে গান শিখেছেন চট্টগ্রামের ধ্রুব পরিষদে।  এরপর থেকে শুরুতে চট্টগ্রাম অঞ্চলের স্টেজ শোতে গান করতে থাকেন। পরিচিতিও পান। পরবর্তীতে পাওয়ার ভয়েজের মাধ্যমে জাতীয় পর্যায়ে পরিচিতি আসে তার। এরপর থেকে ঢাকা সহ সারাদেশে এবং দেশের বাইরে বিভিন্ন দেশের স্টেজ মাতাচ্ছেন সুন্দরী ও সুরেলা কন্ঠের এই গায়িকা। 

তিনি জানান, ২০১৫ সালে ‘বেলী’ শিরোনামে একক অ্যালবাম প্রকাশিত হয়েছে তার। বর্তমানে নিজের একক গানের পাশাপাশি নিয়মিত সিনেমাতেও প্লেব্যাক করছেন বেলী আফরোজ। তার আগের কিছু মিউজিক ভিডিও হলো ভাবের ঘর, পেইন পোলা, দিন কাটেনা, ভালো থাকুক মন, কত আর পোড়াবো ইত্যাদি।

 এই প্রতিবেদককে বেলী আফরোজ জানান, বাংলাদেশের চলচ্চিত্র ইতিহাসের সবচেয়ে বেশি ব্যবসা সফল ছবি ‘বেদের মেয়ে জোসনা’র দ্বারা অনুপ্রাণিত হয়ে "বেদের মেয়ে জোসনা রিটার্নস" গানটি করেছেন। প্রয়াত তোজাম্মেল হক বকুল পরিচালিত ও ১৯৮৯ সালে মুক্তি পাওয়া এই ছবিটির নাম এখনো মানুষের মুখে মুখে। তেমনি ছবিটির গান "বেদের মেয়ে জোসনা আমায় কথা দিয়েছে" এখন বিশাল জনপ্রিয় একটি গান।

এখন পর্যন্ত নিজের গাওয়া সব গানের ভিডিওতে তিনি নিজেই মডেল হয়েছেন। কিন্তু কেন? এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, শৈশবে যখন সঙ্গীতে যুক্ত হই, তখন আমি ম্যাডোনা, মাইকেল জ্যাকসন, জেনিফার লোপেজ, শাকিরা, ব্রিটনি স্পিয়ার্স এর প্রচুর গান দেখেছি। তারা কিন্তু নিজেদের গানে নিজেরাই মডেল হয়েছেন। তখন থেকেই আমার ইচ্ছে আর পরিকল্পনা ছিল - নিজের গানে আমি নিজেই মডেল হবো।

আপনি তো অনেক ভালো ড্যান্স করেন, মিউজিক ভিডিওতে মডেলিং করতে হলে তো এটা আপনার জন্যে প্লাস পয়েন্ট - এমন প্রশ্নের উত্তরে সুন্দরী, লাস্যময়ী ও সুহাসিনী গায়িকা বেলী আফরোজ বলেন, এখানে একটা গোপন কথা বলি - শৈশবে আমি ধ্রুব পরিষদে একসঙ্গে গান ও নাচ শিখতাম। কিন্তু একটা সময় মা আমাকে নাচ বন্ধ করিয়ে শুধু গান শেখান। সেই শৈশবে শেখা নাচ এখন আমাকে মডেলিং তথা মিউজিক ভিডিওর নাচ করার ক্ষেত্রে হেল্প করছে। বলতে পারেন, আমার ধুন্ধুমার নাচের কারণেই "হায়রে হায়রে" গানের মিউজিক ভিডিওটি তুমুল জনপ্রিয়তা পায়।

"বেদের মেয়ে জোসনা রিটার্নস" বাদে বেলী আফরোজের গাওয়া আরও দুটি গানের মিউজিক ভিডিও এই ঈদে রিলিজ হচ্ছে। বেলী আফরোজ জানান, "বাবুজি" শিরোনামের একটি গান ৩১ মে ( শুক্রবা) রিলিজ হচ্ছে km music vision থেকে। এ. কাদের এর লেখা গানটির সঙ্গীত পরিচালনা করেছেন মুসফিক লিটু। আরেকটি গানm হলো "ও পরানের বন্ধু"। গফুর হালির লেখা গানটির সঙ্গীত পরিচালনা করেছেন সুমন কল্যাণ। এটি চট্টগ্রামের গান। ইতিপূর্বে গানটি কেউ গায়নি বলে জানান বেলী আফরোজ।

সুত্র : গো নিউজ২৪
এন এ/ ০১ জুন

সংগীত

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে