Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯ , ২৯ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.2/5 (46 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৯-১৩-২০১৩

কমলগঞ্জে অবৈধ চা কারখানার সন্ধান : আটক ৩


	কমলগঞ্জে অবৈধ চা কারখানার সন্ধান : আটক ৩
মৌলভীবাজার, ১৩ সেপ্টেম্ব-র কমলগঞ্জ উপজেলার আলীনগর বস্তিতে বৃহস্পতিবার রাতে দুটি চোরাই চাপাতা প্রস্তুতের কারখানার সন্ধান পেয়েছে পুলিশ। চা বাগান থেকে চুরি হওয়া চাপাতা দিয়ে এ সব কারখানায় চা প্রস্তুতের দায়ে দুই মহিলাসহ ৩ জনকে পুলিশ আটক করে। শুক্রবার অবৈধ চা কারখানা সংলগ্ন গুদাম থেকে বিপুল পরিমানে তৈরী চা জব্দ করা হয়েছে। 
কমলগঞ্জ থানা পুলিশ ও চা বাগান সূত্রে জানা যায়, সাম্প্রতিক সময়ে কমলগঞ্জের বিভিন্ন চা বাগান থেকে একটি সংঘবদ্ধ চোরচক্র রাতের আঁধারে কাচা পাতা চুরি করছে। এসব চোরাই কাঁচা চা পাতা দিয়ে চা প্রস্তুতের জন্য অবৈধভাবে পাহাড় টিলা পরিবেষ্টিত এলাকায় একাধিক কারখানা গড়ে উঠেছে। এ ধরণের সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে কমলগঞ্জ থানার ওসি নিহার রঞ্জন নাথের নেতৃত্বে পুলিশের একটি দল আলীনগর বস্তিতে অভিযান চালিয়ে দুটি অবৈধ চা উৎপাদনকারী কারখানার সন্ধান পায়। এই কারখানার কার্যক্রমের সাথে জড়িত রিনি বেগম (৩৪),তার ভাই তাহের মিয়া (৪৫) ও জমিরুন নেছা (৩৫) নামে তিন জনকে আটক কওে পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাদের স্বীকারোক্তি অনুসারে বস্তির দুটি গুদাম থেকে শুক্রবার দুপুরে পুলিশ ৫শ কেজি কাচা পাতা উদ্ধার করে। এছাড়া উদ্ধার করা হয় অবৈধভাবে চা পাতা প্রস্তুতে ব্যবহৃত সরঞ্জামাদি। 
উল্লেখ্য, চা বাগান থেকে কাঁচা চা পাতা চুরি করে ট্রাকযোগে পাচারকালে গত ৩১ আগষ্ট ভোর ৫ টায় কুলাউড়া সার্কেলের সহকারি পুলিশ সুপার আলমগীর হোসেন পিপিএম শমশেরনগর ইউনিয়ন ইউপি সদস্য, ছাত্রলীগ নেতা আবু বক্কর সিদ্দিকসহ দুই জনকে আটক করেন। সম্প্রতি লুয়াইউনি-হলিছড়া চা বাগানের ব্যবস্থাপক শফিকুল ইসলাম, সহকারী ব্যবস্থাপক মেহেদী হাসানসহ ৪ জন ১৪ হাজার কেজি চা আত্মসাতের ঘটনার মামলায় জেল হাজতে রয়েছেন। 
কমলগঞ্জ থানার ওসি নিহার রঞ্জন নাথ চাপাতা অবৈধ কারখানা, উদ্ধার ও তিনজনকে আটকের সত্যতা স্বীকার করেছেন।
 

মৌলভীবাজার

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে