Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ৬ ডিসেম্বর, ২০১৯ , ২২ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.9/5 (75 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১২-০১-২০১১

টরন্টোয় সংবর্ধনা অনুষ্ঠানে শ্ওকত মোমেন শাহজাহান এমপি মিডিয়ায় আপনারা যা দেখেন সেটিই বাংলাদেশের প্রকৃত চিত্র নয়

টরন্টোয় সংবর্ধনা অনুষ্ঠানে শ্ওকত মোমেন শাহজাহান এমপি
মিডিয়ায় আপনারা যা দেখেন সেটিই বাংলাদেশের প্রকৃত চিত্র নয়
কৃষিমন্ত্রণালয় সংক্রান্ত  সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শ্ওকত মোমেন শাহাজাহান এমপি বলেছেন,বাংলাদেশ সম্পর্কে মিডিয়ায় আপনারা যে চিত্র দেখেন সেটিই বাংলাদেশের প্রকৃত চিত্র নয়। দুই একটি বিষয়ে ব্যর্থতা থাকলেও অধিকাংশ ক্ষেত্রেই বর্তমান সরকারের সাফল্য অতীতের যে কোনো সরকারের চেয়েও অনেকগুন বেশি। কিন্তু সরকারের  সেই সফলতার চিত্র মিডিয়ায় যথাযথ প্রচার পাচ্ছে না।
গত মঙ্গলবার ( ২৯ নভেম্বর) টরন্টোর বাংলাদেশ সেন্টারে  তাঁর সম্মানে  আয়োজিত  এক সংবর্ধনা অনুষ্ঠানে বক্তৃতাকালে তিনি এ কথা বলেন। বাংলাদেশ কৃষিবিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা,বীরমুক্তিযোদ্ধা শ্ওকত মোমেন শাহজাহান এমপি একটি সংসদীয় প্রতিনিধিদলের সদস্য হিসেবে সরকারি সফরে অটোয়ায় আসেন। টরন্টোয় বসবাসরত কৃষিবিদদের আমন্ত্রনে টরন্টোয় এলে স্থানীয় সূধীজনদের পক্ষ থেকে তাকে সংবর্ধনা দেওয়া হয়।
কৃষিবিদ ড. মাহবুব রেজার সভাপতিত্বে এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিলেটের শাহজালাল কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড.আবদুল আউয়াল। কৃষিবিদ প্রণবেশ পোদ্দারের প্রাণবন্ত  উপস্থাপনায়  এই সংবর্ধনা অনুষ্ঠানে অতিথিকে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন, বিশিষ্ট  মুক্তিযোদ্ধা ড. জহিরুল হক,কৃষিবিদ ফয়জুল করীম, গোলাম মোস্তফা,কাজী ফেরদৌস,ড. সুশীতল সিং চৌধুরী, মুক্তিযোদ্ধা আজিজুল মালিক,আ্ওয়ামী লীগ নেতা সৈয়দ আবদুল  গাফ্ফার, মোস্তফা কামাল,আবদুল কাদের মিলু,সাংবাদিক শ্ওগাত আলী সাগর, কৃষিবিদ আবুল বাশার, হাসমত আর চৌধুরী জুই,সাইফুল মোরতোজা জাকির প্রমূখ। অতিথিকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানান কৃষিবিদ ড. নুরুন্নাহার শিরিন। সভায় শ্রোতাদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন শওকত মোমেন শাহজাহান এমপি।
বক্তারা  শওকত মোমেন শাহজাহানকে একজন সৎ এবং ন্যায়নিষ্ঠ রাজনীতিক হিসেবে আখ্যায়িত করে বলেন, যেই সময়ে কালোটাকা এবং পেশী শক্তির কাছে দেশের রাজনীতি জিম্মিী হয়ে পড়ছে, রাজনীতিকদের বিরুদ্ধেও নানা ধরনের প্রচার অপপ্রচার চালিয়ে রাজনীতি সম্পর্কে জনমনে বিতৃষ্ণা তৈরির চেষ্টা চলছে সেই সময়ে শ্ওকত মোমেন শাহজাহানের মতো সৎ ও ন্যায় নিষ্ঠ রাজনীতিকরা জাতির মনে নতুন আশার সঞ্চার করতে পারেন।
বক্তারা তাঁর ছাত্রজীবনের সংগ্রামী ঐতিহ্যের স্মৃতিচারন করে বলেন, বিশ্ববিদ্যালয় জীবন থেকেই নৈতিকতাকে ভিত্তি করে শ্ওকত মোমেন শাহজাহান রাজনীতি করেছেন, জাতীয় রাজনীতিতে এসেও তিনি সেই নৈতিকতার পথকেই আকড়ে আছেন।
সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমুলক কর্মকা-ের প্রশংসা করে সরকারকে ধন্যবাদ জানান।একই সঙ্গে তারা বিভিন্নক্ষেত্রে সরকারের  পদক্ষেপের তীব্র সমালোচনা করেন। বক্তারা বলেন, আ্ওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশে মুক্তিযুদ্ধের চেতনা উজ্জীবিত থাকে,আর সেকারনেই আ্ওয়ামী লীগকে ঘিরে জনগনের এতো প্রত্যাশা। তারা বলেন,আগামী নির্বাচনে আ্ওয়ামী লীগ বিজয়ী হতে না পারলে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির অস্তিত্বই বিপন্ন হয়ে পড়বে। এই বিষয়গুলো বিবেচনায় রেখে সরকারের আগামী ২ বছরের কর্মকাণ্ড পরিচালনার পরামর্শ দেন তারা।
শ্ওকত মোমেন শাহজাহান এমপি তাঁর বক্তৃতায়  বিভিন্ন ক্ষেত্রে সরকারের সাফল্যের খতিয়ান তুলে ধরে বলেন, এটা সত্য যে বর্তমান সরকার শেয়ারবাজারকে নিয়ন্ত্রনে আনতে পারেনি।কিন্তু স্বয়ং প্রধানমন্ত্রী শেয়ারবাজার পরিস্থিতি উন্নয়নে এগিয়ে এসেছেন এবং ইতিমধ্যে বেশ কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশনায় ন্ওেয়া পদক্ষেপে বাজারে ইতিবাচক প্রভাব্ও পড়তে শুরু করেছে।
তিনি বলেন, কৃষিক্ষেত্রে এই সরকারের যুগান্তকারী সাফল্যের কথা নতুন করে বলার কিছু নাই।আ্ওয়ামী লীগ ক্ষমতায় এলে কৃষকদের উপকার হয়- এটি এখন প্রমানিত সত্যে পরিণত হয়েছে। তিনি বলেন, পাকিস্তান আমল থেকে এই পর্যন্ত কোনো সরকারই সকলের গ্রহনযোগ্য একটি শিক্ষানীতি বাস্তবায়ন করতে পারে নি। ছাত্র জনতার আন্দোলনের মুখে সেগুলো  পরিত্যক্ত হয়েছে। কিন্তু আওয়ামী লীগ মাত্র দেড় বছরের মধ্যে এমন একটি যুগান্তকারী শিক্ষানীতি দিয়েছে যেটি ছাত্র শিক্ষক তো নয়ই এমনকি বিরোধী দল বিএনপ্ওি তার বিরুদ্ধে একটি কথা উচ্চারন করতে পারে নি। তারাও এই শিক্ষানীতিতে বিরোধীতা করার মতো কিছু খুঁজে পায় নি।
বিদ্যূৎ খাতের কথা উল্লেখ করে বলা হয়, গত ৭ বছরের যেখানে কোনো বিদ্যুৎ উৎপাদনই হয়নি,সেখানে আমরা ক্ষমতায় এসে বিদ্যুতের উৎপাদন বাড়িয়েছি। বিএনপি ক্ষমতা থেকে যাবার আগে অনেক নতুন নতুন এলাকায় বিদ্যুতের সংযোগ দিয়ে গেছে কিন্তু সেই সব এলাকায়  বিদ্যুতের সরবরাহ দেয়নি। নতুন উৎপাদিত বিদ্যুতের বেশিরভাগটাই ওইসব এলাকায় দিয়ে দিতে হচ্ছে বলে লোডশেডিং এর বড় ধরনের পরিবর্তন দেখা যায় না। কিন্তু নতুন নতুন এলাকা বিদ্যুতায়িত হ্ওয়া এবং সেখানে বিদ্যুৎ সরবরাহ করা- এট্ওা কম সাফল্য নয়।
তিনি বলেন,দেশের আইন শৃংখলা পরিস্থিতি অতীতের যে কোনো সময়ের চেয়ে এখন ভালো। একটা সময় ছিলো যখন মহিলারা স্বর্ণের অলংকার পড়ে দিনের বেলায়্ও ঢাকা শহরের রাস্তায় বেরোবার সাহস পেতো না। পরিস্থিতি এতোটাই খারাপ হয়েছিলো যে বিএনপি সরকার বাধ্য হয়ে সেনাবাহিনী নামিয়ে ?অপারেশন ক্লিনহার্ট? নামের কর্মসূচী পালন করেছে।আইন শৃংখলা পরিস্থিতি নিয়ে  বিরোধীদলের সমালোচনা প্রত্যাখ্যান করে তিনি বলেন, বিএনপির শাসনামলে কিবরিয়া সাহেবের মতো আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ব্যক্তি,নির্ভেজাল ভদ্রলোকক্ওে মেরে ফেলা হয়েছে। আহসান উল্লাহ মাষ্টারের মতো জনপ্রিয় সংসদসদ্যকে খুন করা হয়েছে। এগুলোর বিচার পর্যন্ত হয়নি। এখন তো বিএনপি বা অন্য কোনো দলের কোনো এমপিকে মেরে ফেলা হচ্ছে না। এটা কি প্রমান করে না তাদের সময়ের চেয়ে এখন অঅইন শৃংখলাপরিস্থিতি অনেক ভালো এবং সরকার অনেক সহনশীল এবং উদার।
তিনি বলেন,যুদ্ধাপরাধীদের বিচারের দাবির পক্ষে বিগত নির্বাচনে জনগন ম্যা-েট দিয়েছে। কাজেই যুদ্ধাপরাধীদের বিচার থেকে পিছিয়ে আসার কোনো পথ বর্তমান সরকারের নেই। তিনি আশ্বাস দিয়ে বলেন, বর্তমান মেয়াদে ক্ষমতায় থাকাকালেই যুদ্ধাপরাধীদের বিচার কাজ সম্পন্ন হবে।
আ্ওয়ামী লীগ আবারো ক্ষমতায় আসতে পারবে কী না এমন এক প্রশ্নের জবাবে  শ্ওকত মোমেন শাহজাহান বলেন, সরকারের কর্মকা-ের জন্য আগামী নির্বাচনে আওয়ামী লীগ কোনো আসন হারাবে না। তবে কোনো কোনো এলাকায়  কোনো কোনো এমপিদের  আচরনের কারনে কিছু আসন খোয়া যেতে পারে। তবে সেই সব আসনে দল ইমিতধ্যেই পদক্ষেপ নিতে শুরু করেছে। সত্যি বলতে কি দুই বছর আগ থেকেই আওয়ামী লীগ নির্বাচনের জন্য প্রয়োজনীয় প্রস্তুতিমূলক কর্মকা- শুরু করেছে।
শ্ওকত মোমেন শাহাজাহান প্রবাসে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী জনগোষ্ঠীর মধ্যে যে কোনো ধরনের অনৈক্যপ্রচেষ্টার বিরুদ্ধে সতর্ক থাকার পরামর্শ দিয়ে বলেন, যুদ্ধাপরাধীদের বিচার নিয়ে একটি মহল দেশে বিদেশে নানা ধরনের অপপ্রচারে নেমেছে। এই সময়ে প্রবাসে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির মধ্যে কোনো ধরনের বিভেদ যুদ্ধাপরাধীদের সহযোগিতে শক্তিকেই লাভবান করবে।

কানাডা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে