Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৩ জুলাই, ২০১৯ , ৮ শ্রাবণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-৩০-২০১৯

হাঙ্গেরিতে নৌকাডুবে সাত কোরিয়ান পর্যটকের মৃত্যু, নিখোঁজ ১৯

হাঙ্গেরিতে নৌকাডুবে সাত কোরিয়ান পর্যটকের মৃত্যু, নিখোঁজ ১৯

বুদাপেস্ট, ৩০ মে- হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টের কাছে দানিয়ুব নদীতে নৌকাডুবিতে দক্ষিণ কোরিয়ার অন্তত সাতজন পর্যটক নিহত ও আরও ১৯ জন নিখোঁজ রয়েছেন। নিখোঁজদের জীবিত উদ্ধারের সম্ভাবনা কম। দেশটির রাষ্ট্রায়ত্ত গণমাধ্যমের বরাত দিয়ে বিবিসির প্রতিবেদনে এ দুর্ঘটনার খবর জানানো হয়েছে।

বুধবার স্থানীয় সময় রাত দশটার দিকে দুর্ঘটনাটি ঘটে। নৌকাটিতে মোট ৩৩ জন যাত্রী ছিলেন। যাত্রীদের বেশিরভাগ দক্ষিণ কোরিয়া থেকে আসা পর্যটক। নৌকাটি তার গন্তব্যে যাওয়ার পথে ঘাঁটে ভিড়তে যাওয়া অন্য একটি নৌকার সঙ্গে ধাক্কা লেগে ডুবে যায়।

হাঙ্গেরি দিয়ে প্রবাহিত ইউরোপের সবচেয়ে দীর্ঘ নদী দানিয়ুব পর্যটকদের জন্য অন্যতম আকর্ষণীয় একটি স্থান। প্রতিবছর অসংখ্য মানুষ সেখানে ঘুরতে যান। ডুবে যাওয়া নৌকাটির নাম মারমেইড বা মৎসকন্যা বলে চিহ্নিত করা গেছে। দুটি ডেক সম্বলিত ওই নৌকাটি ৪৫ জন মানুষ বহন করতে সক্ষম।

দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, নৌকাডুবির ঘটনায় এখনো ১৯ জন কোরিয়ান নাগরিক নিখোঁজ রয়েছেন। দেশটির সরকার কর্মকর্তাদের নিয়ে গঠিত একটি দল হাঙ্গেরিতে পাঠানোর পরিকল্পনা করছে বলেও জানিয়েছে তারা।

বৃহস্পতিবার সকাল থেকেই নৌকা, ডুবুরি, স্পটলাইট এবং রাডার স্ক্যানিং যন্ত্র দিয়ে নিখোঁজ যাত্রীদের উদ্ধার অভিযান শরু হয়। উদ্ধারকারী দল বলছে, শক্তিশালী স্রোতের কারণে উদ্ধার অভিযানে বিঘ্ন ঘটছে। জীবিত মানুষকে উদ্ধার করার সম্ভাবনা কম বলেও আশঙ্কা করছে তারা।

এন এ/ ৩০ মে

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে