Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২৫ জুন, ২০১৯ , ১১ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-২৬-২০১৯

পশ্চিমবঙ্গের ২ নারী মোদির মন্ত্রিসভায় স্থান পাচ্ছেন!

পশ্চিমবঙ্গের ২ নারী মোদির মন্ত্রিসভায় স্থান পাচ্ছেন!

কলকাতা, ২৭ মে- বিশ্বের বৃহত্তম গণতান্ত্রিক দেশ ভারতের লোকসভা নির্বাচনে দুর্দান্ত ফলাফলের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মন্ত্রিসভায় পশ্চিমবঙ্গ থেকে দুই নারীর ঠাঁই পাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। তাঁরা হলেন দেবশ্রী চৌধুরী ও লকেট চট্টোপাধ্যায়।

দাবি উঠেছে, এ রাজ্য থেকে অন্তত ছয়জনকে মন্ত্রী ও প্রতিমন্ত্রী নিয়োগ দেওয়ার।

এবারের ভারতের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের ৪২টি আসনের মধ্যে পেয়েছে ১৮টি আসন পেয়েছে বিজেপি।

গত ২০১৪ সালের নির্বাচনে পেয়েছিল মাত্র দুটি আসন। এবারের ফলাফলের পর পশ্চিমবঙ্গ বিজেপিতে এখন সুবাতাস বইছে। আর এই অসামান্য ফল হওয়ার পর এবার রাজ্য থেকে মন্ত্রী ও প্রতিমন্ত্রীর সংখ্যা বাড়ানোর দাবি উঠেছে। বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বও ইঙ্গিত দিয়েছে পশ্চিমবঙ্গে মন্ত্রীর সংখ্যা বাড়ছে। গত ২০১৪ সালের নির্বাচনে বিজেপি দার্জিলিং ও আসানসোল আসনে জিতেছিল। দার্জিলিংয়ে জিতেছিলেন সুরিন্দর সিং আলুওয়ালিয়া আর আসানসোলে জিতেছিলেন সংগীত শিল্পী বাবুল সুপ্রিয় । দুজনই কেন্দ্রীয় মন্ত্রিসভার সদস্য হয়েছিলেন।

মোদি মন্ত্রিসভায় পশ্চিমবঙ্গ থেকে কারা ঠাঁই পাচ্ছেন তা নিয়ে চলছে জোর জল্পনা। ইতিমধ্যে উঠে এসেছে বেশ কয়েক’জনের নাম। এঁরা হলেন পুরোনো দুই মন্ত্রী এবং বর্তমান বিজয়ী সাংসদ বাবুল সুপ্রিয় এবং সুরিন্দর সিং আলুওয়ালিয়া। আরও রয়েছেন রাজ্যের বিজেপি সভাপতি দিলীপ ঘোষ, চিকিৎসক সংসদ জয়ন্ত রায়, সুভাষ সরকার, অর্জুন সিং, শিক্ষক জগন্নাথ সরকার, রাজু সিং বিস্ত, সৌমিত্র খাঁ, নিশীথ প্রামাণিক প্রমুখ।

সম্ভাব্য নারীদের মধ্যে লকেট চট্টোপাধ্যায় বিজেপির রাজ্য মহিলা মোর্চার সভাপতি আর দেবশ্রী চৌধুরী রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক।

উল্লেখ্য,ভারতের লোকসভা নির্বাচনে বিজেপি নেতৃত্বাধীন জোট এনডিএ‌র নিরঙ্কুশ বিজয় চমকে দিয়েছে সবাইকে। এনডিএ দখলে নিয়েছে ৩৫০টির বেশি আসন। এমনকি বিজেপি একক দল হিসেবেও তিনশর গণ্ডি ছুঁয়ে ফেলেছে।বিজেপির এই বিপুল বিক্রমে জয়ে একদিকে যেমন নরেন্দ্র মোদি আবার ভারতের ক্ষমতায় বসতে চলেছেন,অন্যদিকে মুখ লুকানোর অবস্থা হয়েছে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর।

এমএ/ ০০:১১/ ২৭ মে

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে