Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৯ , ৮ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-২৬-২০১৯

তিন দেশ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

তিন দেশ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

ঢাকা, ২৬ মে- জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী ২৮ মে জাপানের উদ্দেশে রওনা দেবেন তিনি। এরপর সৌদি আরব সফর শেষে ফিনল্যান্ডে যাবেন তিনি।

বোববার দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আগামী ২৮ মে জাপানের বিখ্যাত গণমাধ্যম ‘নিকে’র উদ্যোগে আয়োজিত ‘ফিউচার অব এশিয়া’ শীর্ষক এক অনুষ্ঠানে যোগ দেবেন শেখ হাসিনা। পাশাপাশি তিনি জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের সঙ্গে বৈঠক করবেন। এ সময় দু’দেশের মধ্যে আড়াই বিলিয়ন ডলারের একটি সহযোগিতা চুক্তি সই হবে। এই অর্থ দিয়ে মহেশখালীর মাতারবাড়িতে বিদ্যুৎ প্রকল্প, অবকাঠামো উন্নয়ন, ম্যাস র‌্যাপিড ট্রানজিট-এমআরটিসহ মোট পাঁচটি প্রকল্প বাস্তবায়ন করা হবে।

আব্দুল মোমেন বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে আমরা জাপানের সহযোগিতা চাইব। জাপান সফরে প্রধানমন্ত্রীর সঙ্গে যাচ্ছেন ৫৩ সদস্যবিশিষ্ট একটি ব্যবসায়ী প্রতিনিধি দল।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ৩০ মে প্রধানমন্ত্রী জাপান থেকে সৌদি আরব যাবেন। ৩১ মে দেশটির গুরুত্বপূর্ণ ও ধর্মীয় ঐতিহ্যবাহী শহর মক্কায় আয়োজিত ১৪তম ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দেবেন তিনি। একমাত্র নারী সরকার প্রধান হিসেবে এই সম্মেলনে অংশ নিচ্ছেন শেখ হাসিনা। সেখানে তার বক্তব্য দেওয়ার কথা রয়েছে।

আব্দুল মোমেন আরও বলেন, সৌদি আরব সফর শেষে ফিনল্যান্ড যাবেন শেখ হাসিনা। সেখানে তিনি ঈদুল ফিতর উদযাপন করবেন। এ বছর প্রধানমন্ত্রী বাংলাদেশে ঈদ করছেন না।

সুত্র : যুগান্তর
এন এ/ ২৬ মে

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে