Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯ , ৭ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-২৬-২০১৯

শপথ গ্রহণের পর ৩ টি বড় প্রকল্প করবেন প্রধানমন্ত্রী মোদী

শপথ গ্রহণের পর ৩ টি বড় প্রকল্প করবেন প্রধানমন্ত্রী মোদী

নয়াদিল্লি, ২৬ মে- প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী  ১৭ তম লোকসভা নির্বাচনে যে জাদু দেখিয়েছেন, তা দেখে শুধু পুরো দেশই নয়, বিদেশেও সবাই মোদির উপর বিশ্বাসী হয়ে উঠেছে। নরেন্দ্র মোদির মতো শক্তিশালী বা মজবুত ছবি খুব কম দেখা যায়।

নির্বাচন শুরু হওয়ার আগে মোদীর যে সুনামি চলছিল তা ফলাফল সামনে চলে এসেছে। যেটিকে আটকানোর জন্য বাঁধ তৈরি করেছিল বিরোধীরা।

কিন্তু এক্সিট পোল হতে হতে মোদির তরঙ্গ বিশাল আকারের হতে থাকে এবং ২৩শে মে সেটি সুনামিতে পরিণত হয়। যারমধ্যে অনেকের আশা নষ্ট হয়ে যায়। বিরোধীদের স্বপ্নকে প্রায় চুরমার করে ভেঙে দেয় নরেন্দ্র মোদী।

এইসব দেখার পর যদি সমর্থকদের জোশ ও উৎসাহ বেড়ে যায়। কিন্তু বিপক্ষীয়দের মধ্যে নীরবতা ছেয়ে আছে। মোটামুটি সব দেশের রাজনেতা থেকে শুরু করে বিখ্যাত ব্যক্তিত্ব অব্দি সবাই মোদিকে অভিনন্দন জানাচ্ছেন। ২০১৯ সালের লোকসভা নির্বাচনের অসাধারণ পরিনাম গত অনেক বছরের রেকর্ড ভেঙে দিয়ে ইতিহাস রচিয়ে দিয়েছে।

জানিয়ে রাখি যে, বিজেপি ৫৪২টি সিটের মধ্যে ৩০৩টি সিট জিতে গেছে। তাই কংগ্রেস মাত্র ৫২টি সিট পেয়েছে। তাই এই ব্যাপারটি বিশ্বাস করা যাচ্ছে না যে কংগ্রেস এত কম সিট পেয়েছে, কারণ কংগ্রেস দেশের সবচেয়ে পুরোনো পার্টি। কংগ্রেস কিছু কিছু  রাজ্যেও খাতা খুলতে পারেনি।

বলে রাখি যে, ৩০শে মে মোদী গ্রান্ড অনুষ্ঠানে শপথ গ্রহণ করবেন। যার ১ মাসের মধ্যে তিনি দেশের জনগনের জন্য তিনটি বড় কাজ করতে পারবেন।

১) গরীব কিষাণদের জন্য: ৬০ বছরের বেশি বয়সী কিষাণদের পেনশন দেবে। এই কথাটি তিনি তার সমাধান পত্রে উল্লেখ করেছেন। কিষাণ সম্মান প্রকল্প অনুযায়ী ছোট-গরীব কিষাণরা ৬০০০ টাকার সাহায্য পেতে পারে।

২)আর্থিক রূপে সংগ্রাম করা ছোটো দোকানদাররাও সরকারের তরফ দিয়ে পেনশন পেতে পারে।

৩) তিন নম্বরে হলো বাজেটে সবার ঋণক্ষমা প্রকল্পকে লাগু করা। জানিয়ে রাখি যে সরকারের উনিভার্সাল ডেট রিলিফ স্কিম অনুযায়ী এই কাজটি হতে পারে। যদি এটি হয়ে তবে অনেক মানুষের এর ফলে লাভ হতে পারে।

জানিয়ে দি সরকার যে প্রকল্পগুলি চালিয়ে রেখেছে সেগুলোর উপর আরো জোর প্রয়োগ করা হবে। অন্যদিকে সময়ের সাথে সাথে বেশ কিছু প্রকল্প বৃদ্ধি করাও হবে। তবে আপাতত ১ মাসের মধ্যে উপরোক্ত প্রকল্পগুলি লাগু হতে পারে।

এমএ/ ০৪:৪৪/ ২৬ মে

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে