Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২৬ জুন, ২০১৯ , ১২ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-২৪-২০১৯

মানবপাচারের জন্য পরিবারও দায়ী : পররাষ্ট্রমন্ত্রী

মানবপাচারের জন্য পরিবারও দায়ী : পররাষ্ট্রমন্ত্রী

সিলেট, ২৫ মে- মানবপাচারের জন্য দালালদের পাশাপাশি পরিবারও দায়ী বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

তিনি বলেন, আমাদের এখানে সন্তানরা যখন দেশে কিছু করতে চান তখন বাবা, মা টাকা দেন না। কিন্তু বিদেশ যাওয়ার জন্য যেভাবে পারেন টাকা যোগাড় করে দেন। দেশে কাজ করার জন্য পরিবার উৎসাহিত করে না, ফলে অবৈধ পথে বিদেশ গিয়ে প্রাণ দিচ্ছেন দেশের মানুষ।

শুক্রবার সন্ধ্যায় নগরীর হাফিজ কমপ্লেক্সে নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ আয়োজিত ইফতার ও দুআ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের দেশের সম্পদ বিদেশ চলে যায় কাজের জন্য কিন্তু দেশে যে কাজের সুযোগ আছে সেটা তারা বোঝেন না। কারণ তারা মানসিকভাবে দুর্বল। আমাদের দুর্বলতা হচ্ছে আমরা যে পারি সেটা সঠিক সময়ে উপলব্দি করতে পারি না।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা খুব সৌভাগ্যবান এজন্য যে, আমাদের দেশের জনসংখ্যার ৪৯ শতাংশই তরুণ। আর কর্মক্ষম ব্যক্তি আছে ৭৪ শতাংশ। তবে সত্যিকার অর্থে এটি সৌভাগ্য হবে যখন এই বিশাল জনগোষ্ঠীকে কাজে লাগানো যাবে।

মন্ত্রী বলেন, বাংলাদেশ ভারত সর্ম্পক অনেক উষ্ণ। বিশ্বের অন্যান্য মুসলিম দেশ যেখানে তাদের পার্শ্ববর্তী দেশের সঙ্গে ভালো সর্ম্পক রাখতে পারে না সেখানে আমরা আলোচনার মাধ্যমে বিভিন্ন সমস্যার সমাধন করি। ভারতের সঙ্গে আমাদের কয়েকটি ইস্যু যেমন গঙ্গা পানি চুক্তি, ছিট মহল, সমুদ্রসীমা সংক্রান্ত সমস্যা আলাপ আলোচনার মাধ্যমে সমাধান করেছি।

ইফতার মাহফিলের আগে আলোচনা অনুষ্ঠানে আরও বক্তব্য রাথেন নর্থ ইস্ট ইউনিভার্সিটির ট্রাস্ট্রি বোর্ডের চেয়ারম্যান ইকবাল আহমদ চৌধুরী, উপাচার্য অধ্যাপক আফতুল হাই শিবলী, আইনজীবী সমিতির সাবেক সভাপতি এমাদুল্লাহ শহীদুল ইসলাম শাহীনসহ প্রমূখ।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/২৫ মে

সিলেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে