Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯ , ১ পৌষ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-২২-২০১৯

কামরুলই সরকারকে বেকায়দায় ফেলেছে: আ’লীগ নেতা রমেশ

কামরুলই সরকারকে বেকায়দায় ফেলেছে: আ’লীগ নেতা রমেশ

ঠাকুরগাঁও, ২২ মে- আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন বলেছেন, সাবেক খাদ্যমন্ত্রী কামরুল ইসলামই সরকারকে বেকায়দায় ফেলেছে। বিদেশ থেকে প্রচুর চাল আমদানি করায় সরকার বিপদে পড়েছে।

বুধবার বিকালে ঠাকুরগাঁওয়ে সরকারি ক্রয় কেন্দ্রে ধান ও গম সংগ্রহ অভিযান শেষে তিনি সাংবাদিকদের একথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. বাবুল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক নুর কুতুবুল আলম, সদর উপজেলা চেয়ারম্যান অরুনাংশু দত্ত টিটো, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, উপজেলা কৃষি কর্মকর্তা আনিসুর রহমান প্রমুখ।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন বলেন, দেশে ধানের বাম্পার ফলন হওয়ার পরও সাবেক খাদ্যমন্ত্রী থাইল্যান্ড ও ভারত থেকে প্রচুর চাল আমদানি করেছে। এর ফলে সরকার বেকায়দায় পড়েছে।

তিনি বলেন, দেশে ২৪ লাখ মেট্রিকটন খাদ্যশস্য মজুদ রয়েছে। তার পরেও চাল আমদানি করা হচ্ছে। জায়গার অভাবে চাহিদা মতো ধানচাল কেনা সম্ভব হচ্ছে না।

এ সময় কৃষকদের উদ্দেশে আওয়ামী লীগের এই বর্ষীয়ান নেতা বলেন, কৃষকরা ধান ঘরে রেখে দেন। আগামী বছর ধানের ভালো দাম পাবেন।

তিনি জানান, এ বছর জেলা থেকে লটারি করে ভাগ্যবান কৃষকের কাছে চলতি মৌসুমে ১৮৫৭ মেট্রিকটন ধান ও ৩০ হাজার ৬১৯ মেট্রিকটন চাল সংগ্রহ করা হবে। আর ভাগ্যবান কৃষকদের কাছ থেকে গম সংগ্রহ করা হচ্ছে ৬ হাজার ৬১৯ মেট্রিকটন।

সূত্র: যুগান্তর
এমএ/ ১০:২২/ ২২ মে

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে