Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৯ নভেম্বর, ২০১৯ , ৪ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৫-২২-২০১৯

২৫ রমজানের আগেই বেতন-বোনাস পরিশোধ করতে হবে: জিএম কাদের

২৫ রমজানের আগেই বেতন-বোনাস পরিশোধ করতে হবে: জিএম কাদের

ঢাকা, ২২ মে- গণমাধ্যমকর্মী ও তৈরি পোশাকশিল্প শ্রমিকদের বেতন-বোনাস ২৫ রমজানের আগেই পরিশোধ করার আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের এমপি। পাশাপাশি সব বকেয়া ও পাওনা পরিশোধেরও আহ্বান জানিয়েছেন তিনি। বুধবার এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

জিএম কাদেরের পক্ষে বিজ্ঞপ্তিটি পাঠান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের ডেপুটি প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী।

জিএম কাদের বলেন, তৈরি পোশাকশিল্পের শ্রমিকরা আমাদের জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে। তাদের শ্রম ও ঘামে দেশের অর্থনীতির ভীত শক্তিশালী হয়; কিন্তু দুঃখজনক বিষয় হচ্ছে- তারাই সব চেয়ে অবহেলিত জীবনযাপন করছেন।

তিনি বলেন, গণমাধ্যমকর্মীরা দেশ ও সাধারণ মানুষের অধিকার নিয়ে কথা বলেন। কিন্তু তারা নিজেদের অধিকার নিয়ে কথা বলতে পারেন না। দুঃখজনক হলেও সত্য অনেকগুলো গণমাধ্যমে কর্মীদের বেতন কয়েক মাস পর্যন্ত বকেয়া হয়ে আছে। কষ্ট আছে বোনাস পাওয়ার প্রশ্নেও।

আমরা আশা করছি, তৈরি পোশাকশিল্প ও বেসরকারি গণমাধ্যমের মালিকরা ২৫ রমজানের আগেই তাদের কর্মীদের সব বকেয়া বেতন ও বোনাস পরিশোধ করবেন। যাতে সবাই একসঙ্গে ঈদের আনন্দ উপভোগ করতে পারেন। ঈদের অনাবিল আনন্দ যেন একই সঙ্গে দোলা দেয় প্রতিটি বাংলাদেশির হৃদয়ে।

এ ব্যাপারে সরকারের সংশ্লিষ্ট দফতরগুলো কার্যকর উদ্যোগ নেবেন এমন প্রত্যাশাও প্রকাশ করেছেন জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি।

সূত্র: যুগান্তর 
আর এস/ ২২ মে

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে