Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২৬ জুন, ২০১৯ , ১২ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-২১-২০১৯

ফেঞ্চুগঞ্জের চা বাগানের বিদ্যালয়ে অনুদান প্রদান

ফেঞ্চুগঞ্জের চা বাগানের বিদ্যালয়ে অনুদান প্রদান

সিলেট, ২২ মে- সিলেটের ফেঞ্চুগঞ্জের মমিনছরা চা বাগান প্রাথমিক বিদ্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রদত্ত অনুদান বিতরণ করেছেন জেলা প্রশাসক কাজী এমদাদুল ইসলাম। মঙ্গলবার তিনি এই বিদ্যালয় পরিদর্শন করে অনুদান বিতরণ করেন। এসময় ১৯৯৬ সনে স্থাপিত এই বিদ্যালয়ে বিদ্যুতায়নেরও উদ্বোধন করেন জেলা প্রশাসক।

এ সময়  উপস্থিত ছিলেন সিলেট পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম প্রকৌশলী ইসহাক আলী। এসময় স্কুলের জন্য ৩৬ শতক ভূমি প্রদান এবং মমিনছরা চা বাগান কমিউনিটি ক্লিনিকের জন্য ৮ শতক ভূমি প্রদান করা হয়।

মমিনছরা চা বাগান প্রাথমিক বিদ্যালয়ে প্রধানমন্ত্রী কার্যালয়ের 'সমতলে খুদর নৃ গোষ্ঠীদের জীবনমান উন্নয়ন প্রকলেপর অনুদানে স্কুল ঘর সংস্কার করা হয়। স্কুলের নিওন নামফলক/সাইনবোর্ড বসানো হয়। শিশুদের জন্য দোলনা, স্লিপার স্থাপন করা হয়েছে।

এছাড়া ১৩৮ জন ছাত্রছাত্রীকে এক সেট করে স্কুল ড্রেস প্রদান, ১ টি করে  ছাতা টিফিন বক্স পানির পট হাত দোয়ার লিকুইড সাবান বিতরণ করা হয়। এছাড়া শিক্ষা ও স্বাস্থ্য উপকরণের মধ্যে প্রত্যেক এর জন্য ১ টি করে ব্যাগ দেওয়া হয়।

বিদ্যালয়ের শিক্ষার্থীদের ৫হাজার টাকার শিক্ষাবৃত্তি,  ছাত্রদের জন্য বেঞ্চ ও  শিক্ষকদের জন্য আসবাবপত্র প্রদান করা হয় । তাছাড়া কোমলমতি  শিশুদের পুষ্টি ঘাটতি পূরণের জন্য  মিড ডে মিলের উদ্বোধন করেন জেলা প্রশাসক।
 
এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেোন ফেঞ্চুগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়েশা হক।

ফরিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহীদুর রহমানের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চা বাগানের পরিচালক মোসলেউদদিন খান।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, এসডিজির লক্ষ্যমাত্রা অর্জনে শিক্ষা অপরিহার্য। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সমতলে থাকা নৃ গোষ্ঠীদের জীবনমান উন্নয়নে প্রদানকৃত এ অনুদানের সফলতা অর্জন করতে সকল অভিভাবক শিক্ষক ছাত্র ছাত্রীদের বিদ্যালয় এ উপস্থিতি নিশ্চিত করতে হবে ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভূমি সঞ্চিতা কর্মকার, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিসেট্রট রিফাত আরা,  উপজেলা শিক্ষা কর্মকর্তা, ৩নং ঘিলাছরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) বুরহান উদ্দিন শিনধু, ফেঞ্চুগঞ্জ থানার ইনসপেক্টর (তদন্ত) খালেদ মাহমুদ, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, পল্লী জীবিকায়ন কর্মকর্তা, সহকারী পরিসংখ্যান কর্মকর্তা প্রমুখ।

সূত্র: সিলেটটুডে

আর/০৮:১৪/২২ মে

সিলেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে