Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯ , ১ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ০৫-২০-২০১৯

কংক্রিটের সেতুর সঙ্গে এক 'রাজকুমারী'র বিয়ে!

কংক্রিটের সেতুর সঙ্গে এক 'রাজকুমারী'র বিয়ে!

আঙুলে আংটি, গায়ে লম্বা সাদা গাউন, হাতে ফুল। দিব্যি বিয়ের পোশাক। কিন্তু জানেন? জোডি রোজ নামের এই অস্ট্রেলীয় নারীর স্বামী কে?

একটি কংক্রিটের সেতু। হ্যাঁ, ফ্রান্সের একটি বহু প্রাচীন সেতুকে বিয়ে করেছেন তিনি। দেশটির প্রশাসনিক বিভাগ কেরেটে টেক রিভারের ওপর অবস্থিত 'লা পোন্ত দো দিয়াবল' নামের ব্রিজ   তাঁর স্বামী। ব্রিজটির নামের ইংরেজি অর্থ আসে দ্য ডেভিল'স ব্রিজ। 

২০১৩ সালে রোজ বিয়ে করেন ব্রিজটিকে।

দেখতে দেখতে ছয় বছর কেটে গেছে। প্রত্যেক নারীর মতো আজও সবচেয়ে আনন্দঘন ঘটনা হিসেবে রোজ স্মরণ করেন বিয়ের সেইসব মুহূর্ত। নানা পরিক্রমায় বার বার ফিরে যান সেখানে। আর স্বামীকে বর্ণনা করেন হ্যান্ডসাম, শক্তিমান আর বলিষ্ঠ স্বামী রূপে। 

সম্প্রতি এই নারী সংবাদ মাধ্যমের কাছে তুলে ধরেন তাঁর বিয়ের গল্প। জোডির ভাষায় 'এক পরী আর তাঁর হ্যান্ডসাম, শক্তিমান এবং বলিষ্ঠ স্বামীর গল্প'।

বিয়ের আগে ফ্রান্স ভ্রমণকালে রোজ দেখা পান ১৪ শতকে নির্মিত পাথরের স্থাপনাটির। এরপরই সিদ্ধান্ত নেন প্রাচীন এই ব্রিজটিকেই বিয়ে করবেন তিনি। আয়োজন করা হয় বিয়ের। অনুষ্ঠানে যোগ দেন ১৪ জন অতিথিও। স্বামী-স্ত্রীকে আশির্বাদ করতে আসেন প্রতিবেশী শহরের মেয়র সেন্ট জিন দো ফস।

রোজ বলেন ব্রিজটিকে বিয়ে করা সে এক 'সুন্দর অনুভূতি'।

অস্ট্রেলীয় সংবাদ মাধ্যম 'সানডে নাইট'-কে' রোজ বলেন, আমি সত্যিই একেবারেই নার্ভাস ছিলাম- যেন নিজেই একটি সুন্দরী ব্রিজ। অবশেষে এলো রাজকুমারীর বিয়ের দিন।

রোজ এখনও গর্বের সঙ্গে পরেন বিয়ের আংটি। বিয়ের পোশাকে দাঁড়িয়ে থাকেন ব্রিজটির পাশে।

বিড়বিড় করে রোজ বলেন, 'দেখ, আমি আংটি পরেছি, বেবি।' প্রতিবেদককে উদ্দেশ্য করে তিনি বলেন, 'সে অনেক হ্যান্ডসাম, শক্তিমান এবং বলিষ্ঠ। আমি মনে করি সে-ই আমার আকাঙ্খিত যাকে আমি স্বামী হিসেবে পেতে চেয়েছি। সে-ই আমাকে ভরসা দিতে পারে যার অস্তিত্ব আমি অনুভব করি সবসময়।

রোজ বলেন, 'সে-ই আমাকে নিরাপদ আশ্রয় দেয়, আমাকে তার কাছে ফিরিয়ে আনে। একজন স্বামীর কাছে আমি যা কিছু পেতে পারি, দ্য ডেভিল'স ব্রিজ তার সবকিছুই আমাকে দেয়।

আবেগঘন বিষয়ের অবতারণা করে রোজ বলেন, 'যদি আমি অন্য কোনও ব্রিজ কিংবা পুরুষকে ভালোবাসি, তবে সে (দ্য ডেভিল'স ব্রিজ) তা বুঝতে পারে। আমাদের মধ্যে এমন ভালোবাসা যা আমরা প্রতিমুহূর্তে বোধ করি পরস্পরকে আলিঙ্গন করে।

ফ্রান্সে এ ধরনের বিয়ের স্বীকৃতি নেই। তবে, রোজ'র দাবি, তাদের সত্যিই বিয়ে হয়েছে এবং তাদের মাঝে সেই সম্পর্ক অটুট।

সূত্র : ডেইলি মেইল
এমএ/ ০৪:২২/ ২০ মে

বিচিত্রতা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে