Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ২৬ জুন, ২০১৯ , ১২ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৫-২০-২০১৯

কাজের গতি বাড়াতে মন্ত্রিসভায় পরিবর্তন আনা হয়েছে: কাদের

কাজের গতি বাড়াতে মন্ত্রিসভায় পরিবর্তন আনা হয়েছে: কাদের

ঢাকা, ২০ মে- কাজের গতি বাড়াতে মন্ত্রিসভায় পরিবর্তন আনা হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার সেতু ভবনে এক মতবিনিময়সভায় সাংবাদিকদের তিনি এ কথা বলেন। এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, এটা কাজের সুবিধার জন্য। কাজের সুবিধার জন্য পুনর্বিন্যাস, পুনর্গঠন অনেক সময় প্রয়োজন হয়ে পড়ে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী যেহেতু টিম লিডার। এই জাহাজের ক্যাপ্টেন, কাজেই রাষ্ট্রীয় জাহাজটি যাতে ভালোভাবে চলে, গতি সম্পন্ন হয়, সমন্বয় নিয়ে যেন চলতে পারে, সে জন্য প্রধানমন্ত্রী সময়ের চাহিদা মেটানো, বাস্তবতাকে আলিঙ্গন করবেন এবং সে জন্য এ ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে।

মন্ত্রিসভায় পুনর্বিন্যাস প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, মন্ত্রিপরিষদ গঠন, পুনর্বিন্যাস- পরিমার্জন-পরিবর্ধনের এখতিয়ারটি সম্পূর্ণভাবে প্রধানমন্ত্রীর। এ ধরনের পদক্ষেপ সব দেশেই নেয়া হয়।

মন্ত্রী-প্রতিমন্ত্রীদের দায়িত্ব ভাগ করে দেয়া নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনা হচ্ছে, এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সে ধরনের কোনো বিষয় নয়, এটা হচ্ছে কাজের সুসমন্বয়, কাজের গতি, কাজের মান। এ বিষয়টিকে নিশ্চিত করার জন্য কাজটা ভাগ করে দিলে গতি বাড়ে, সমন্বয় বাড়ে, কাজের কোয়ালিটি বাড়ে এবং কাজ আরও বেশি করে করা যায়। সে দিকটাকে অবশ্যই প্রধানমন্ত্রী দেখেছেন।

প্রসঙ্গত সরকার গঠনের পাঁচ মাস পর রোববার মন্ত্রিসভায় প্রথম পরিবর্তন করা হয়। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ে দায়িত্বরত মন্ত্রী-প্রতিমন্ত্রীদের দায়িত্ব ভাগ করে দেয়া হয়।

সূত্র: যুগান্তর
আর এস/ ২০ মে

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে