Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১৮ জুন, ২০১৯ , ৪ আষাঢ় ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)


আপডেট : ০৫-১৯-২০১৯

যোগ্য প্রতিষ্ঠান এমপিওভুক্তের কাজ চলছে : শিক্ষামন্ত্রী

যোগ্য প্রতিষ্ঠান এমপিওভুক্তের কাজ চলছে : শিক্ষামন্ত্রী

ঢাকা, ১৯ মে- শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, শিক্ষকদের স্বার্থে যতদূর করা সম্ভব তার সবই করার চেষ্টা করছে সরকার। যতগুলো যোগ্য নন এমপিও স্কুল-কলেজ আছে সবগুলোই এমপিওভুক্ত করার চেষ্টা চলছে। এসব প্রতিষ্ঠান এমপিওভুক্তির ঘোষণা শিগগিরই আসবে ইনশাআল্লাহ।

রোববার রাজধানীর কাকরাইলে আইডিইবি কাউন্সিল হলে অনুষ্ঠিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ) 'শিক্ষার মানোন্নয়নে আমাদের ভূমিকা' শীর্ষক এই আলোচনা সভার আয়োজন করে। স্বাশিপ সভাপতি অধ্যাপক ড. আব্দুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহজাহান আলম সাজুর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম।

ডা. দীপু মনি আরও বলেন, শিক্ষা অনেক বড় জগৎ। এখানে অনেক কিছু করার আছে। শিক্ষকদের বলতে চাই, সবকিছু নিয়মতান্ত্রিক হয় শিক্ষা মন্ত্রণালয়ে। আপনাদের কোনো কাজ নিয়মতান্ত্রিক না হলে অভিযোগ করবেন। আপনারা বিশ্বমানের না হলে শিক্ষার্থীরা বিশ্বমানের শিক্ষা পাবে না। তাই আমরা প্রতিটি শিক্ষককে প্রশিক্ষণ দিতে চাই।

উপমন্ত্রী এনামুল হক শামীম বলেন, গত দশ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষার যে আমূল পরিবর্তন হয়েছে তা এর আগে হয়নি। বর্তমানে দেশ শিক্ষায় এগিয়ে যাচ্ছে। দশ বছরে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ কোনো বিশ্ববিদ্যালয় বন্ধ হয়নি, কোথাও লাশ পড়েনি। এখন বছরের প্রথম দিনই শিক্ষার্থীরা নতুন বই পাচ্ছে। আগের সরকারগুলোর সময় নতুন বই পেতে এপ্রিল মাস লেগে যেত। শিক্ষায় নকল বন্ধ হয়েছে। এটা শিক্ষার উন্নয়নের অন্যতম ধাপ।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন মাদরাসা শিক্ষা অধিদফতরের মহাপরিচালক সফিউদ্দিন আহমদ, কারিগরী শিক্ষা অধিদফতরের মহাপরিচালক রওনক আহমেদ, শিক্ষা মন্ত্রণালয়ের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান অবসর সুবিধা বোর্ডের সদস্য সচিব অধ্যক্ষ শরীফ আহমদ সাদী প্রমুখ।

সূত্র: জাগো নিউজ২৪
আর এস/ ১৯ মে

শিক্ষা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে